যুক্তরাষ্ট্রে একদিনে ৭০০ ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৭ জুন ২০২২
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে রোববার (২৬ জনু) রাতে ৭৩০টি ফ্লাইট বাতিল করা হয়। ফ্লাইট ট্রাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যায়র থেকে এ তথ্য পাওয়া গেছে। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, রোববার ২২৪টি ফ্লাইট বাতিল করেছে ডেল্টা এয়ারলাইনস, ইউনাইটেড এয়ারলাইনস বাতিল করেছে ৭১টি ফ্লাইট ও আমেরিকান এয়ারলাইনস বাতিল করেছে ৬৬টি ফ্লাইট।

এ বিষয়ে ডেল্টা এয়ারলাইনসের একজন মুখপাত্র জানান, যেসব বিষয় ফ্লাইট অপারেশনকে বাধাগ্রস্ত করছে সে বিষয়গুলোকে নিরাপদের সঙ্গে ম্যানেজ করার চেষ্টা করা হচ্ছে। কর্মী সংকট, আবহাওয়া ও এয়ার ট্রাফিক কন্ট্রোলের কারণে মূলত এসব ফ্লাইট বাতিল করা হয়েছে।

তিনি বলেন, যখন কোনো উপায় থাকে না তখনই কেবল ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে গ্রাহকদের দুর্ভোগের জন্য ক্ষমাও চেয়েছেন তিনি।

অসংখ্য ফ্লাইট বাতিলের কারণে আটলান্টার হার্টসফিল্ড-জ্যাকসন আন্তর্জাতিক বিমানবন্দর সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছে।

তাছাড়া ইউনাইডেট এয়ারলাইনস শনিবার ৫৬টি ফ্লাইট বাতিল করে। বৃহস্পতিবার সংস্থাটি জানায়, নিউইয়র্কের ১২ শতাংশ অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হবে। ফ্লাইটঅ্যায়র জানিয়েছে, শনিবার ৬৩৪টি ফ্লাইট বাতিল হয়।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]