যুক্তরাষ্ট্রের মিসৌরিতে ট্রাক-ট্রেনের সংঘর্ষ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৩ এএম, ২৮ জুন ২০২২

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যে ট্রাকের সঙ্গে সংঘর্ষের পর একটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে তিন জন নিহত ও অন্তত ডজনখানেক মানুষ আহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার ১২টা ৪২ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

লস অ্যাঞ্জেলেস-শিকাগোগামী ট্রেনটি মেন্ডন শহরের কাছে একটি রেল ক্রসিং অতিক্রম করার সময় ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এরপর ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। এসময় ২৪৩ জন যাত্রী ছিলেন ট্রেনটিতে।

দুর্ঘটনার পরপরই জরুরি সার্ভিস বিভাগের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন।

এক বিবৃতিতে, যুক্তরাষ্ট্রের ন্যাশনাল রেল অপারেটরের (অ্যামট্রাক) তরফে জানানো হয়েছে, কানসাস শহর থেকে ৮৪ মাইল (১৩৫ কিলোমিটার) দূরে অবস্থিত শহর মেন্ডনের কাছে একটি ট্রেনের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয় ক্রসিং অতিক্রম করার সময়। এরপর ট্রেনটির বগি লাইনচ্যুত হয়। এতে হতাহতের ঘটনা ঘটে। ট্রেনটিতে ১২ জন ক্রু সদস্যও ছিলেন।

যুক্তরাষ্ট্রের মিসৌরিতে ট্রাক-ট্রেনের সংঘর্ষ, নিহত ৩

মিসৌরি হাইওয়ে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, ট্রেনের দুই যাত্রী ও ট্রাকের একজন নিহত হয়েছেন। স্থানীয় অ্যাম্বুলেন্স সার্ভিসের এক সদস্য জানিয়েছেন, দুর্ঘটনায় অন্তত ৫০ জন আহত হয়েছেন।

ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল রেল অপারেটর কর্তৃপক্ষ।

সূত্র: বিবিসি

এসএনআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]