ভূমিধসে গ্যাংটকে দুই শিশুসহ মায়ের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ২৮ জুন ২০২২
ফাইল ছবি

ভারতের সিকিমের রাজধানী গ্যাংটকে টানা বৃষ্টিতে ভূমিধসে একই পরিবারের তিন জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ জুন) রাতে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র বলছে, রাত ১টা ১৫ মিনিটে টানা বৃষ্টির জেরে ভূমিধসের ঘটনা ঘটে। বিমল মঙ্গার নামে এক ব্যক্তির বাড়ি ধসে তার স্ত্রী ও দুই সন্তানের মৃত্যু হয়। শিশু দুটির বয়স ৭ ও ১০ বছর।

অন্যদিকে, উত্তরবঙ্গে আরও বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তন। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পঙে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। ওই জেলাগুলোতে ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই দিনাজপুর জেলাতেও। বুধবারও ওই জেলাগুলোতে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভারতের মেঘালয় রাজ্যের চেরাপুঞ্জিতে ১৯৯৫ সালের পর এবারই রেকর্ড পরিমাণে বৃষ্টিপাত হয়েছে।

সম্প্রতি ভারতের আসাম ও মেঘালয় রাজ্যে ভারি বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ১২৬ জনের মৃত্যু খবর পাওয়া যায়। পানিবন্দি হয়ে পড়েন কয়েক লাখ মানুষ। চরম সংকট বিরাজ করছে বন্যাকবলিত এলাকাগুলোতে।

সূত্র: আনন্দবাজার

এসএনআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]