৪৮ বছর আগে কেমন ছিল বিল গেটসের বায়োডাটা?

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৩৬ এএম, ০২ জুলাই ২০২২

অডিও শুনুন

স্বপ্নের চাকরি খুঁজে পেতে একটি যথাযথ বায়োডাটা বা জীবনবৃত্তান্ত আবশ্যক। অনেক চাকরিতে যোগদানের ক্ষেত্রে প্রত্যাশীদের প্রথম যে পরীক্ষার মুখোমুখি হতে হয় তা হলো- একটি সুন্দর বায়োডাটা তৈরি। কিন্তু এটি করতে গিয়েই হিমশিম খান অনেকে। তেমন তরুণ চাকরিপ্রত্যাশীদের উৎসাহিত করতে এবার নিজের ৪৮ বছর আগের বায়োডাটা প্রকাশ করলেন বিশ্বের অন্যতম শীর্ষধনী বিল গেটস। কেমন ছিল তার সেই বায়োডাটা?

শুক্রবার (১ জুলাই) নিজের লিংকডইন প্রোফাইলে হার্ভার্ড কলেজে থাকাকালীন বায়োডাটা শেয়ার করেছেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা উইলিয়াম হেনরি গেটস ওরফে বিল গেটস।

তার ক্যাপশন, আপনি সাম্প্রতিক স্নাতক বা কলেজ ড্রপআউট যা-ই হোন না কেন, আমি নিশ্চিত, আপনার জীবনবৃত্তান্ত আমার ৪৮ বছর আগেরটার চেয়ে ভালো দেখাচ্ছে।

Bill--1

মাইক্রোসফটের সাবেক প্রধানের পুরোনো বায়োডাটায় উল্লেখ করা হয়েছে, তিনি অপারেটিং সিস্টেম স্ট্রাকচার, ডেটাবেস ম্যানেজমেন্ট, কম্পিউটার গ্রাফিক্সসহ আরও অনেক বিষয়ে কোর্স করেছেন।

বিল গেটসের ওই বায়োডাটা একেবারে ঠিকঠাক ছিল উল্লেখ করে অনেক অনুসারীই তাকে এটি শেয়ার করার জন্য ধন্যবাদ জানিয়েছেন। একজন লিখেছেন, ৪৮ বছরের পুরানো জীবনবৃত্তান্ত বিবেচনা করলে এটি এখনো দুর্দান্ত!

আরেকজনের মন্তব্য, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। এক পৃষ্ঠায় চমৎকার জীবনবৃত্তান্ত। আমাদের সবার উচিত অতীতের জীবনবৃত্তান্তের অনুলিপি রেখে দেওয়া, যেন তা ফিরে দেখা যায়। কখনো কখনো আমরা ভুলে যাই যে, জীবনে কতটা অর্জন করেছি।

সূত্র: এনডিটিভি

কেএএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]