মা-বাবাকে ধরে নিয়ে গেছে ইসরায়েলি পুলিশ, ক্রমাগত কাঁদছে ২ শিশু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৯ পিএম, ০৩ জুলাই ২০২২
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনি এক দম্পতিকে ধরে নিয়ে গেছে পুলিশ। আর গাড়ির ভেতর ক্রমাগত কেঁদেই চলেছে দুই শিশু। সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই শিশুদের বাবা-মা অনুমতি ছাড়া জেরুজালেমে প্রবেশ করেছেন এমন অভিযোগে তাদের গ্রেফতার করা হয়। তাদেরকে ধরে নিয়ে যাওয়ার পর শিশু দুটি গাড়ির মধ্যে অনেকটা সময় ধরে একাই ছিল।

তুরস্কের প্রচারমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ওই দুই শিশুর মধ্যে এক নবজাতকও ছিল। গাড়ির ভেতরে ওই শিশুদের একা ফেলে রেখে তাদের বাবা-মাকে ধরে নিয়ে যায় ইসরায়েলি পুলিশ।

ভিডিওতে দেখা গেছে, শিশু দুটি কেঁদেই চলেছে। এক ব্যক্তি ওই ঘটনা ভিডিও করেন। তাকে বলতে শোনা গেছে, আল্লাহ সাক্ষী। এরপরেই তিনি গাড়ির দরজা খোলেন।

এদিকে ইসরায়েলি পুলিশের এই অমানবিক আচরণের ঘটনায় সামাজিক মাধ্যমে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। এক ব্যবহারকারী জাতিসংঘের মানবাধিকার সংস্থাকে ট্যাগ করে লিখেছেন, আফগানিস্তান এবং মুসলিম বিশ্বে মানবাধিকার ও নারী অধিকার রক্ষায় সোচ্চার সংস্থাগুলোর উদ্যোগ আমরা দেখতে চাই।

অপর একজন লিখেছেন, ইউক্রেনে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তুলে রাশিয়ার বিরুদ্ধে খেলতে চাচ্ছে না ইসরায়েল। দারুণ একটা ব্যাপার!

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]