হঠাৎ চলন্ত বাইকের ওপর ঝাঁপিয়ে পড়লো চিতাবাঘ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৫ এএম, ১০ জুলাই ২০২২
ছবি সংগৃহীত

প্রতিদিনের মতোই সন্ধ্যায় চা বাগানের নির্জন রাস্তা দিয়ে বাইকে করে বাড়ি ফিরছিলেন এক ব্যক্তি। হঠাৎ পাশ থেকে ওই বাইক আরোহীর ওপর ঝাঁপিয়ে পড়ে চিতাবাঘ। টাল সামলাতে না পেরে বাইক নিয়ে রাস্তায় উল্টে পড়েন ওই ব্যক্তি। শনিবার (৯ জুলাই) সন্ধ্যায় পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির নাগরাকাটার বামনডাঙায় ঘটনাটি ঘটেছে। চিতাবাঘের হামলায় জখম হয়েছেন বামনডাঙা চা বাগানেরই বাসিন্দা বিজয় প্রতাপ সিংহ নামে ওই ব্যক্তি।

স্থানীরা জানিয়েছে, সন্ধ্যায় বাইকে করে চা বাগানের ভেতরের একটি রাস্তা দিয়ে ফিরছিলেন তিনি। সেই সময়েই বিপত্তি। হঠাৎই তার ঘাড়ে ঝাঁপিয়ে পড়ে একটি চিতাবাঘ। যার জেরে স্বাভাবিক ভাবেই বাইক নিয়ে উল্টে পড়েন তিনি। এই ঘটনায় শরীরের একাধিক জায়গায় আঘাত পেয়েছেন বিজয়। এসময় প্রতিবেশীরা তাকে উদ্ধার করে সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়। আপাতত সেখানেই চিকিৎসাধীন তিনি।

বিজয় বলেন, কী ভাবে যে বেঁচে ফিরলাম, জানা নেই। দীর্ঘ দিন ধরে এই রাস্তা দিয়ে যাতায়াত করছি। বামনডাঙ্গা চা বাগানে চিরকালই বন্যজন্তুর উপদ্রপ। তবে চলন্ত বাইকের ওপর যেভাবে চিতাবাঘ ঝাঁপিয়ে পড়লো, এ রকম ঘটনা আগে ঘটেছে বলে তো শুনিনি।

এই ঘটনায় বন দফতরের খুনিয়া রেঞ্জের রেঞ্জার প্রদ্যুৎ সরকার বলেন, জখম ব্যক্তির চিকিৎসার যাবতীয় বন্দোবস্ত বন দপ্তরের পক্ষ থেকেই করা হচ্ছে।

এমএসএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।