কলকাতা জাদুঘরের কাছে এলোপাতাড়ি গুলি, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ০৬ আগস্ট ২০২২

কলকাতার পার্কস্ট্রিটের জাদুঘরের কাছে এলোপাতাড়ি গুলি চালানোর ঘটনা ঘটেছে। জাদুঘরের কাছে সিআইএসএফ (কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা রক্ষী বাহিনী) ব্যারাক লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে। কর্তব্যরত সহকর্মীদের নিশানা করে কেন্দ্রীয় বাহিনীর এক সদস্যই গুলি চালিয়েছেন বলে অভিযোগ ওঠেছে।
এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, গুলি চালনার ঘটনায় আর একজন আহত হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে ট্রমা বিভাগে নিয়ে যাওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে কলকাতার পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। এরপর প্রায় দেড় ঘণ্টার অপারেশন শেষে আটক করা হয় হামলাকারীকে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কিট স্ট্রিটে এমএলএ হস্টেলের উল্টো দিকে ভারতীয় জাদুঘরের গেটের কাছে ঘটনাটি ঘটেছে। প্রায় দেড় ঘণ্টা পর রাত ৮টা নাগাদ ওই হামলাকারীকে নিরস্ত্র করতে সক্ষম হয়েছে পুলিশ। হামলাকারীর নাম অক্ষয়কুমার মিশ্র। তিনি ওড়িশার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীদের দাবি, একে-৪৭ বন্দুক দিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি চলেছে। সহকর্মীদের লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। সূত্রের দাবি, ঘটনায় দু’জন আহত হলে তাদের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই এক জনের মৃত্যু হয়েছে বলে খবর হাসপাতাল সূত্রের। নিহতের নাম রঞ্জিত সরঙ্গি। তিনিও ওড়িশার বাসিন্দা। আহত সদস্যের নাম সুবীর ঘোষ।

খবর পেয়েই ঘটনাস্থলে এসে পৌঁছান পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও আসেন। আসেন জয়েন্ট সিপি (অপরাধ) মুরলীধর শর্মাও।বুলেটপ্রুফ জ্যাকেট পরিহিত পুলিশ বাহিনী মোতায়েন করা হয় সেখানে। এর পরেই বিশাল কম্য়ান্ডো বাহিনী ঢোকে জাদুঘরের ভেতরে। নিয়ে আসা হয় অ্যাম্বুল্যান্সও।

সিপি বলেন, একজন সদস্য নিহত হয়েছে। এক জন আহত। অন্তত ১৫ রাউন্ড গুলি চলেছে। কমান্ডো এনে অপারেশন চালানো হয়েছে। হামলাকারীকে বুঝিয়ে আত্মসমর্পণ করানো হয়েছে। আটক করার পর তাকে গ্রেফতার করা হয়েছে।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]