যুক্তরাজ্যে ফের তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:২২ পিএম, ০৮ আগস্ট ২০২২
প্রতীকী ছবি

যুক্তরাজ্যে আরও একটি তাপপ্রবাহ আসছে। দেশটি এর মধ্যে রেকর্ড তাপমাত্রায় বিপর্যস্ত। তবে তাপমাত্রা গত মাসে দেখা রেকর্ড উচ্চ ৪০ দশমিক ৩ ডিগ্রি থেকে কম থাকবে। ধারণা করা হচ্ছে, এবারের তাপপ্রবাহটি আরও দীর্ঘস্থায়ী হবে। স্কাই নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, যুক্তরাজ্যজুড়ে ৩৫ ডিগ্রি তাপমাত্রা বিরাজ করতে পারে। কিন্তু আগামী শুক্রবার বা শনিবার তাপপ্রবাহ বেশি হতে পারে বলে আশা করা হচ্ছে।

এদিকে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় সব ধরণের আতশবাজি, ফানুস ও বারবিকিউর আয়োজন থেকে ব্রিটিশদের বিরত থাকার আহ্বান জানানো হয়েছে।

গত শনিবার এসেক্সে একটি বাগানের আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার পরে ১৫টি বাড়ি খালি করা হয়। এতে একাধিক বাগান, শেড ও আউটবিল্ডিং ধ্বংস হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) দেশটিতে প্রথমবারের মতো ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় লন্ডনের হিথ্রো বিমানবন্দরে। এর আগে যুক্তরাজ্যে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ছিল ২০১৯ সালের ৩৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সকালে সারের চার্লউডে তাপমাত্রা ৩৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াসে উঠলেই ভেঙে যায় সেই রেকর্ড।

এমএসএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।