তদন্তকারীর প্রশ্নের উত্তর দিলেন না ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ১১ আগস্ট ২০২২

পারিবারিক ব্যবসা পরিচালনায় দুর্নীতির অভিযোগ খণ্ডনে সাক্ষ্য দিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেলের কাছে উপস্থিত হন। কিন্তু এসময় তিনি কোনো প্রশ্নের উত্তর দেননি। বুধবার (১০ আগস্ট) অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমসের কার্যালয়ে যান তিনি। খবর আল-জাজিরার।

ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে বলেন, আমি যুক্তরাষ্ট্রের সংবিধানে দেওয়া প্রতিটি নাগরিকের জন্য প্রদত্ত অধিকার ও সুযোগ-সুবিধাগুলোর অধীনে প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেছি।

জানা গেছে, মার্কিন সংবিধানের পঞ্চম সংশোধনীতে আত্ম-অপরাধের বিরুদ্ধে সুরক্ষার জন্য কর্তৃপক্ষের দ্বারা প্রশ্ন করা হলে নীরব থাকার অধিকার রয়েছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগ, তার মালিকানাধীন ট্রাম্প অর্গানাইজেশন ঋণের ক্ষেত্রে সুবিধা পেতে সম্পত্তির মূল্য বাড়িয়ে দেখিয়েছে এবং কর পরিশোধের ক্ষেত্রে কম দেখিয়েছে। এসব অভিযোগের তদন্ত করছেন নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস।

অভিযোগ খণ্ডন এড়াতে দীর্ঘদিন ধরে চেষ্টা করেছেন ট্রাম্প, তার প্রাপ্তবয়স্ক ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। তবে গত মঙ্গলবার রাতে এ রিপাবলিকান নেতা তার ট্রুথ সোশ্যাল অ্যাপে এক পোস্টে বলেছেন, তিনি বুধবার নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেলের সঙ্গে দেখা করবেন।

এর আগে, ট্রাম্পের বিরুদ্ধে পৃথক এক তদন্তে তার ফ্লোরিডার বিলাসবহুল বাসভবনে অভিযান চালায় যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। এক্ষেত্রে অভিযোগ, হোয়াইট হাউজ ছাড়ার সময় বিপুল পরিমাণ রাষ্ট্রীয় গোপন নথি সঙ্গে নিয়ে গেছেন ট্রাম্প।

এমএসএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন jago[email protected] ঠিকানায়।