ব্যাংক লুট করতে গিয়ে নিজের খোঁড়া সুড়ঙ্গেই আটকা পড়লো চোর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৬ এএম, ১৪ আগস্ট ২০২২
ছবি: সংগৃহীত

ব্যাংক লুটের পরিকল্পনা করেন ইতালির এক ব্যক্তিসহ বেশ কয়েকজন। পরে নিজের নিজের খোঁড়া সুড়ঙ্গেই আটকে পড়েন। তাকে বের করার শত চেষ্টা করেও পারেননি সঙ্গীরা। অগত্যা ফোন করতে হয় প্রশাসনকে। পরে আট ঘণ্টার চেষ্টায় তাকে উদ্ধার করা হয়। ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে জনগণের সম্পত্তি ক্ষতি করার চেষ্টা করায় তাকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটে ভ্যাটিকানের কাছে। জানা গেছে, প্রশাসনের জরুরি বিভাগে একটি ফোন আসে সেদিন। এক ব্যক্তি জানান, তার এক সঙ্গী সুড়ঙ্গে আটকা পড়েছে। পরে উদ্ধারকর্মীরা জানতে পারেন, কয়েকজন মিলে ব্যাংক লুটের উদ্দেশ্য নিয়ে রাস্তার তলায় একটি গভীর সুড়ঙ্গ কাটে। সেই পথ বেয়ে চুরির পরিকল্পনা ছিল তাদের। কিন্তু হঠাৎই রাস্তা ধসে যাওয়ায় বিপদে পড়ে চারজন। তিনজন বের হতে পারলেও একজন সুড়ঙ্গের মধ্যে আটকা পড়েন। তাকে অনেক চেষ্টা করেও বার করে আনতে পারেনি সঙ্গীরা। বাধ্য হয়ে প্রশাসনের দ্বারস্থ হয় তারা।

পরে আট ঘণ্টার চেষ্টায় ছয় মিটার গভীরে আটকা পড়া ওই ব্যক্তিকে উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

এক কর্মকর্তা জানিয়েছেন, ওই ব্যক্তি ব্যাংক লুট চক্রের একজন সদস্য। এ ঘটনায় আরও দুইজনকে আটক করা হয়েছে।

স্থানীয় একজন বলেন, কি ঘটছে তা সম্পর্কে কোনও ধারণা নেই তাদের। তিনি বলেন ‘আমরা সবাই ভেবেছিলাম যে লোকেরা জায়গাটি সংস্কার করছে’।

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তারা ব্যাংক লুট করতে চেয়েছিলেন। তবে আরও তদন্ত করা হচ্ছে আসলে কি ঘটেছিল।

সূত্র: বিবিসি

এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।