ভারতীয় শেয়ারবাজারের ‘দ্য বিগ বুল’ রাকেশ মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:১৫ এএম, ১৪ আগস্ট ২০২২
রাকেশ ঝুনঝুনওয়ালা/ছবি: সংগৃহীত

ভারতীয় ধনকুবের ও শেয়ারবাজারের ‘দ্য বিগ বুল’ রাকেশ ঝুনঝুনওয়ালা আর নেই। ৬২ বছর বয়সে থেমে গেছে শেয়ারবাজারে হার না মানা এই ব্যবসায়ীর জীবন।

রোববার (১৪ আগস্ট) সকাল ৬টা ৪৫ মিনিটে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মারা যান তিনি। রাকেশ বার্ধক্যজনিত সমস্যাসহ একাধিক রোগী ভুগছিলেন।

১৯৮৫ সালে শেয়ারবাজারে মাত্র পাঁচ হাজার টাকা দিয়ে বিনিয়োগ শুরু করেছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। তার শেয়ারবাজারের গল্পটাও বেশ মজার। কলেজে পড়ার সময় থেকেই তিনি শেয়ার ব্যবসা শুরু করেন।

তিনি একজন ব্যবসায়ী এবং একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টেড ছিলেন। ভারতের অন্যতম এই ধনী ব্যক্তি হাঙ্গামা মিডিয়া এবং অ্যাপটেকের চেয়ারম্যানের। পাশাপাশি ভাইসরয় হোটেল, কনকর্ড বায়োটেক, প্রোভোগ ইন্ডিয়া ও জিওজিৎ ফিন্যান্সিয়াল সার্ভিসেসের একজন পরিচালক।

কয়দিন আগেই তার পৃষ্ঠপোষকতায় ‘আকাশা এয়ারলাইন্স’ চালু হয়। বলা হয়, রাকেশ শেয়ারবাজারে বিনিয়োগে কখনই ভুল করতেন না। তিনি যেখানেই বিনিয়োগ করতেন লাভের মুখ দেখতেন।

বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের তথ্যানুসারে রাকেশ ঝুনঝুনওয়ালার সম্পদের মূল্য প্রায় ৫ দশমিক ৫ বিলিয়ন ডলার। সূত্র: এনডিটিভি, ইকোনোমিক টাইমস

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।