সালমান রুশদিকে নিয়ে টুইট, হত্যার হুমকি পেলেন হ্যারি পটারের লেখক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৪ আগস্ট ২০২২

নিউইয়র্কে ছুরিকাঘাতের শিকার হয়েছেন ব্রিটিশ সাহিত্যিক সালমান রুশদি। তার ওপরে হওয়া হামলায় উদ্বিগ্ন গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে এবার হামলার হুমকি পেলেন আরেক বিশ্বখ্যাত সাহিত্যিক হ্যারি পটারের স্রষ্টা জেকে রাউলিং। তার করা একটি টুইটের কারণেই সরাসরি হুমকি দিয়ে লেখা হলো, ‘এরপর আপনার পালা’।

জানা গেছে, রুশদির ওপরে হওয়া হামলায় প্রতিক্রিয়া জানিয়ে টুইটারে একটি পোস্ট করেছিলেন রাউলিং। তিনি জানিয়েছিলেন, বর্ষীয়ান সালমানের আহত হওয়ার খবরে অসুস্থ বোধ করছেন। সেই সঙ্গে রুশদির দ্রুত আরোগ্য কামনাও করেন তিনি। সেই টুইটের নিচেই একজন ব্যবহারকারী লেখেন, ‘ভাববেন না। এরপর আপনার পালা’।

সেই মন্তব্যের স্ক্রিনশট শেয়ার করেছেন রাউলিং। যে টুইটার হ্যান্ডল থেকে ওই হুমকি দেওয়া হয়েছে সেটি থেকে সালমান রুশদির ওপরে হামলাকারী হাদি মাতারের প্রশংসাসূচক পোস্টও করা হয়েছে বলে জানা যাচ্ছে। পরে অন্য পোস্টে রাউলিং জানিয়েছেন, পুলিশ এরই মধ্যে তদন্ত শুরু করেছে। ওই ব্যবহারকারীকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। অনেকেই তার পাশে থাকার আশ্বাস দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

এদিকে এখন আগের থেকে অনেকটাই ভালো আছেন রুশদি। শনিবার সন্ধ্যায় ভেন্টিলেটর থেকে বের করা হয়েছে তাকে। কথাও বলতে পারছেন তিনি। বন্ধু সাহিত্যিক আতিশ তাসির টুইট করে সাহিত্যিকের শারীরিক পরিস্থিতির কথা জানিয়েছেন।

তার টুইট থেকেই জানা যাচ্ছে, রুশদি এখন আর ভেন্টিলেটরে নেই। কথা বলছেন। এমনকী স্বভাবসিদ্ধ রসিকতাও করতে দেখা গিয়েছে তাকে। লেখকের এজেন্ট অ্যান্ড্রু ওয়াইলিও খবরটির সত্যতা স্বীকার করেছেন। যদিও এবিষয়ে বিস্তারিত কিছু কেউই বলেননি।

হামলাকারীকে আটক করেছে পুলিশ। জানা গিয়েছে, তার নাম হাদি মাতার। বয়স ২৪। সে নিউ জার্সির বাসিন্দা। প্রাথমিকভাবে হামলাকারীর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট খতিয়ে দেখে মনে করা হচ্ছে সে শিয়া চরমপন্থী।

এমএসএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।