ভারতের স্বাধীনতা দিবসে দেশবাসীকে মোদী-মমতার শুভেচ্ছা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৪ এএম, ১৫ আগস্ট ২০২২

ভারতে স্বাধীনতা দিবস আজ (সোমবার)। এ উপলক্ষে সকাল সকাল ভারতবাসীকে টুইট করে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও।

সকাল ৬টায় এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, ‘দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভকামনা। জয় হিন্দ।’ ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে রাজধানী দিল্লিসহ পুরো দেশ সেজে উঠেছে। কেন্দ্রের পক্ষ থেকে গত একবছর ধরে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করা হচ্ছে।

jagonews24

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে গত দুদিন ধরে ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি পালন হচ্ছে। স্বাধীনতার ৭৫ তম বছর উদযাপনকে স্মরণীয় করে রাখতে সামাজিক মাধ্যমে প্রত্যেকের প্রোফাইল পিকচারে জাতীয় পতাকার ছবি দেওয়ার ডাক দিয়েছিলেন মোদী।

এদিকে এক টুইট বার্তায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী লিখেছেন, ‘স্বাধীনতার ৭৫ বছর! আজ আমরা আমাদের পূর্ব পুরুষদের সর্বোচ্চ আত্মত্যাগকে শ্রদ্ধা জানাই, যারা দেশের স্বাধীনতা এনেছিলেন।

jagonews24

তিনি বলেন, ভারতবাসীকে অবশ্যই গণতান্ত্রিক মূল্যবোধ এবং অধিকারের মর্যাদার খেয়াল রাখতে হবে। মমতা ব্যানার্জী নিজের প্রোফাইল পিকচার-এ মনীষীদের ছবি আপলোড করেছেন। সেই ছবিতে রয়েছে তেরঙ্গার রঙ।

সকাল সাড়ে ৭টায় দিল্লির লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলনের পর ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেলা ১০টায় কলকাতার রেড রোডে জাতীয় পতাকা উত্তোলন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ রাজ্যে তৃণমূল, বিজেপি, কংগ্রেস, সিপিএমের পক্ষ থেকে উত্তোলন করা হবে জাতীয় পতাকা।

টিটিএন/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।