ক্রিমিয়ায় রুশ ঘাঁটিতে কয়েক দফা বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১৬ আগস্ট ২০২২
ছবি: সংগৃহীত

ইউক্রেনের ক্রিমিয়া উপত্যকায় একটি সামরিক ঘাঁটিতে কয়েক দফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত দুজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর বিবিসির।

রুশ কর্মকর্তারা জানিয়েছেন, উত্তর ক্রিমিয়ার ডিঝানকোই এলাকায় বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। বিদ্যুতের একটি সাবস্টেশনেও অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে।

কী কারণে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনও পরিষ্কার নয়। এর আগে গত সপ্তাহে ক্রিমিয়া উপকূলে ইউক্রেনের হামলায় রাশিয়ার যুদ্ধবিমান ধ্বংস হয়ে যায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, স্থানীয় সময় ৬টা ১৫ মিনিটে মাইস্কে গ্রামের কাছে একটি অস্থায়ী গোলাবারুদ সংরক্ষণাগারে আগুন ছড়িয়ে পড়ে। এই ঘটনার তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

তবে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে যে, সেখানে গুরুতর হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে রুশ কর্মকর্তারা জানিয়েছেন, দুজন আহত হয়েছেন।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক বলছেন, এই বিস্ফোরণ কোনো দুর্ঘটনা থেকে হয়নি। অপরদিকে ক্রিমিয়ান তাতারের নেতা রেফুয়াত চুবারোভ এই বিস্ফোরণকে একটি ‘আঘাত’ বলে উল্লেখ করেছেন। অনেক দূর থেকেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

২০১৪ সালে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া দখল করে নেয় রাশিয়া। অপরদিকে গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে নতুন করে আগ্রাসন চালায় রুশ বাহিনী। প্রায় ছয় মাস ধরে সংঘাত চলছেই।

মাত্র কয়েকদিন আগেই ক্রিমিয়া উপদ্বীপে রাশিয়ার একটি সামরিক ঘাঁটির কাছে বিস্ফোরণে একজন নিহত ও অন্তত আটজন আহত হয়।

টিটিএন/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।