দ. কোরিয়ার প্রেসিডেন্টের ওপর চটেছেন কিমের বোন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ১৯ আগস্ট ২০২২
কিম জং উনের বোন

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওলকে মুখ বন্ধ রাখতে বলেছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের প্রভাবশালী বোন কিম ইয়ো জং। এর আগে ইউন সুক-ইওল উত্তর কোরিয়াকে পারমাণবিক নিরস্ত্রীকরণের বিনিময়ে সহায়তা পাঠানোর একটি পরিকল্পনা ঘোষণা করেন। এতেই মূলত চটেছেন কিম জং উনের বোন। শুক্রবার (১৯ আগস্ট) রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওলের পরিকল্পনাকে ‘দুঃসাহসী’ অভিহিত করে প্রথমবারের মতো উ. কোরিয়ার কোনো শীর্ষ কর্মকর্তা সরাসরি এমন মন্তব্য করলেন। চলতি বছরের মে মাসে সুক-ইওল পরিকল্পনাটি প্রথম সামনে আনলেও তা বুধবার আবারও উচ্চারণ করেন।

কিম ইয়ো জং এক বিবৃতিতে বলেছেন, বাজে কথা বলার পরিবর্তে মুখ বন্ধ করা তার পক্ষে আরও অনুকূল হতো। কারণ তার বলার মতো ভালো কিছু ছিল না।

এদিকে দক্ষিণ কোরিয়ার একত্রীকরণমন্ত্রী কিমের বোনের মন্তব্যকে খুবই অসম্মানজনক ও অশালীন বলে অভিহিত করেছেন।

তাছাড়া ১৭ আগস্ট সাগরে দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের দাবি, চলতি মাসের শুরুতে এটাই পিয়ংইয়ংয়ের প্রথম অস্ত্র পরীক্ষা।

এর আগে গত ১০ জুলাই শেষ বারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় দেশটি। সে সময় একাধিক রকেট লঞ্চার উৎক্ষেপণ করা হয়।

এমএসএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।