ইমরান খানের জামিনের মেয়াদ আরও বাড়লো

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান এবং দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আগাম জামিনের মেয়াদ আরও বাড়িয়েছে দেশটির সন্ত্রাসবিরোধী একটি আদালত। আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত তার আগাম জামিন মঞ্জুর করা হয়েছে। গত মাসে ইমরান খানের দেওয়া এক বক্তৃতাকে কেন্দ্র করে সন্ত্রাসবাদ আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। খবর ব্লুমবার্গ।

ইসলামাবাদ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও এক বিচারককে হুমকি দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করে দেশটির পুলিশ। সোমবার রাজধানী ইসলামাবাদ থেকে ইমরান খানের আইনজীবী বাবর আওয়ান জানিয়েছেন, বিচারপতি জাওয়াদ আব্বাস হাসান জামিনের মেয়াদ বাড়িয়েছেন। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য দেননি তিনি।

ইমরান খানকে এখনও আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত করা হয়নি এবং গ্রেফতার এড়াতে তিনি আদালতের কাছে আগাম জামিন চেয়েছিলেন। সোমবার ইমরান খানের আইনজীবী বাবর আওয়ান বলেন, যে কোনো ধরনের তদন্তে ইমরান খান সহযোগিতা করতে প্রস্তুত আছেন। 

তবে ইমরান খানের অপরাধ প্রমাণিত হলে তাকে কারাভোগ করতে হতে পারে এবং আগামী পাঁচ বছরের জন্য তিনি নির্বাচনেও অংশ নিতে পারবেন না।

এর আগে ১৪৪ ধারা ভঙ্গের অভিযোগে ইমরান খান ও তার দলের অন্যান্য নেতাদের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ানোর আদেশ দেন ইসলামাবাদ হাইকোর্ট। সে সময় তাদের জামিনের মেয়াদ আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ায় আদালত। পিটিআই নেতা শাহবাজ গিলকে গ্রেফতারের প্রতিবাদে ২০ আগস্ট রাজধানী ইসলামাবাদে বিক্ষোভ সমাবেশ করেন দলের নেতাকর্মীরা।

ওই মামলার এজাহারে বলা হয়, গত ২০ আগস্ট নিষেধাজ্ঞা সত্ত্বেও রাজধানীতে সমাবেশ করে ১৪৪ ধারা ভঙ্গ করেছেন ইমরান খান ও তার দলের নেতারা। পিটিআই নেতাদের মধ্যে মুরাদ সাঈদ, ফায়সাল জাভেদ খান, শেখ রশিদ আহমেদ, আসাদ উমর, রাজা খুররম নওয়াজ, আলি নওয়াজ আওয়ান, ফায়সাল ভাওদা, শাহজাদ ওয়াসিম, সাদাকাত আলী আব্বাসিসহ আরও অনেকের নাম উল্লেখ করা হয়।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।