পত্রিকায় বিজ্ঞাপন: ‘আমার ডেথ সার্টিফিকেট হারিয়ে গেছে’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

ইন্টারনেটের দুনিয়াটা বড়ই অদ্ভূত। এখানে এমন সব জিনিসের দেখা পাওয়া যায়, বাস্তবে যা কল্পনা করাও দুষ্কর। এই যেমন একজন পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছেন, তার নাকি ডেথ সার্টিফিকেট (মৃত্যু সনদ) হারিয়ে গেছে!

হ্যাঁ! এমন অদ্ভূত এই ঘটনাটি ঘটেছে পাশের দেশ ভারতে। সোশ্যাল মিডিয়াতে একজন তো মন্তব্যই করেছেন, এমন ঘটনা কেবল ভারতেই সম্ভব!

সম্প্রতি রুপিন শর্মা নামে এক ভারতীয় পুলিশ কর্মকর্তা নিজের ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে পত্রিকায় প্রকাশিত সেই বিজ্ঞাপনের একটি ছবি শেয়ার করেছেন।

এতে দেখা যায়, রঞ্জিত কুমার চক্রবর্তী নামে এক ব্যক্তি পত্রিকায় হারানো বিজ্ঞপ্তি দিয়েছেন। তিনি বলেছেন, গত ৭ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০টার দিকে লুমডিং বাজারে (আসামে অবস্থিত) আমি আমার ডেথ সার্টিফিকেট হারিয়ে ফেলেছি। সার্টিফিকেটের সিরিয়াল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বারও উল্লেখ করেছেন তিনি।

টুইটারের ওই পোস্টে আইপিএস কর্মকর্তা রুপিন শর্মা কৌতুক করে ক্যাপশন দিয়েছেন, এটি কেবল ভারতেই সম্ভব!

শেয়ার হওয়ার পরপরই দ্রুত ভাইরাল হয়ে যায় ছবিটি। এ নিয়ে মজার মজার সব মন্তব্য আসছে নেটিজেনদের কাছ থেকে। একজন মজা করে প্রশ্ন করেছেন, ওই ব্যক্তি কি স্বর্গ থেকে সাহায্য চাচ্ছেন?

আরেকজন ঠাট্টা করে বলেছেন, সার্টিফিকেট খুঁজে পেলে কোথায় যোগাযোগ করতে হবে- স্বর্গ নাকি নরকে? তৃতীয় এক ব্যক্তির মন্তব্য, এটি অদ-ভূত!

আরেক ব্যবহারকারী লিখেছেন, এক ব্যক্তি নিজের ডেথ সার্টিফিকেট হারিয়ে ফেলেছেন। কেউ খুঁজে পেলে তার কাছে ফিরিয়ে দেন। বিষয়টিকে জরুরি হিসেবে নেবেন, অন্যথায় ভূতটি রেগে যেতে পারে।

সূত্র: এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।