ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় দুই ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:২১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

ইসরায়েলি বাহিনীর হামলায় দখলকৃত পশ্চিমতীরের নাবলুস শহরে আরও এক ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টার মধ্যে সেখানে এ নিয়ে দুইজন ফিলিস্তিনি নিহত হয়েছেন। রোববার (২৫ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রোববার সকালের দিকেও নাবলুস শহরের আল-তাওন এলাকায় হামলা চালায় ইসরায়েল। সে সময় এক ফিলিস্তিনি যোদ্ধা নিহত হয়। ওই ঘটনায় আহত হন আরও দুজন।

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, উত্তর পশ্চিম তীরের নাবলুসের কাছে নিয়মিত টহল চলাকালীন একটি গাড়ি এবং একটি মোটরসাইকেলে থাকা সশস্ত্র সন্দেহভাজনদের ওপর গুলি চালানো হয়েছে। গত কয়েক মাসে ওই এলাকায় প্রায় প্রতিদিনই সহিংসতার ঘটনা ঘটছে।

সম্প্রতি দখলকৃত অঞ্চলে ইসরায়েল তল্লাশি জোরদার করেছে। এতে এরই মধ্যে বেশ কয়েকজন ফিলিস্তিনি নিহত হয়েছে। তাছাড়া একই সময়ে ইসরায়েলি বাহিনীর ওপর ফিলিস্তিনিদের হামলাও বেড়েছে।

এর আগে পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহের সময় আল জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহকে গুলি করে হত্যা করা হয়। প্রকাশ্য দিবালোকে নিরস্ত্র শিরীনের মাথায় গুলি করে দখলদাররা। একই সময় জেরুজালেমভিত্তিক আল-কুদস পত্রিকায় কর্মরত আরেকজন ফিলিস্তিনি সাংবাদিক আহত হন।

মূলত ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত নিয়ে সাহসিকতার সঙ্গে কাজ করায় আরব বিশ্বে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন শিরীন। জেরুজালেমে বেড়ে উঠলেও ৫১ বছর বয়সী এই নারী ছিলেন মার্কিন নাগরিক। এ ঘটনার পর বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ে ইসরায়েল।

এমএসএম/টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।