পদত্যাগ করছেন পাকিস্তানের অর্থমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৪ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

পাকিস্তানের অর্থমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াচ্ছেন মিফতাহ ইসমাইল। নানা ধরনের সংকটের মধ্যেই তিনি পদত্যাগের ঘোষণা দিলেন। রোববার (২৫ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় দলের নেতাদের কাছে পদত্যাগপত্র জমা দেওয়ার কথা জানান তিনি। অপরদিকে পাঁচ বছর নির্বাসনে থাকার পর পাকিস্তানে ফিরে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন ইসহাক দার। খবর দ্য ডনের।

এই মুহূর্তে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের সঙ্গে লন্ডনে অবস্থান করছেন মিফতাহ ইসমাইল। সেখানে নওয়াজ শরীফসহ পিএমএল-এন নেতাদের মধ্যে কয়েক দফা বৈঠক হয়েছে। এতে তার পদত্যাগের সিদ্ধান্তের পাশাপাশি পাকিস্তানের আরও বেশ কিছু বিষয় নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়।

পিএমএল-এনের এক মুখপাত্র জানিয়েছেন, বৈঠকে নওয়াজ শরীফের হাতে পদত্যাগ পত্র তুলে দিয়ে দেশের জন্য কাজ করার সুযোগ দেওয়ায় ধন্যবাদ জানান মিফতাহ।

এদিকে ইসহাক দার এর আগে চারবার পাকিস্তানের অর্থমন্ত্রী ছিলেন। তিনি ২০১৭ সালের অক্টোবরে লন্ডনে পাড়ি জমান, সেখানেই এত দিন অবস্থান করছিলেন।

নওয়াজ শরিফ চিকিৎসার জন্য ২০১৯ সালে লন্ডন গেলে ইসহাক দার ফের তার ঘনিষ্ঠ হন। তিনি প্রায় প্রতিদিন নওয়াজের সঙ্গে সময় কাটাতেন, গুরুত্বপূর্ণ ইস্যুতে তাকে পরামর্শ দিতেন। পিটিআই প্রধান ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের প্রস্তুতির সময়ও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এছাড়া লন্ডন থেকেই ইসহাক পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট গঠনেও ভূমিকা রাখেন।

এমএসএম/টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।