পশ্চিম তীরে চার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় জেনিন শহরের এক শরণার্থী ক্যাম্পে অভিযান চালিয়ে চার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এছাড়া আরও ৪০ ফিলিস্তিনি ইসরায়েলি সেনাদের গুলিতে আহত হয়েছে। খবর আল জাজিরার।

স্থানীয় সময় বুধবার (২৮ সেপ্টেম্বর) ডজন খানেক সামরিক যান ওই শরণার্থী ক্যাম্পে প্রবেশ করে। এরপরেই সেখানে অভিযান শুরু হয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার সকালে জানিয়েছে, নিহতরা হলেন, আহমেদ আলাওনেহ, আবেদ হাজেম, মোহাম্মদ আল ওয়ানেহ এবং মোহাম্মদ আবু না’সাহ।

এদিকে আল-আকসা মারটিয়ার্স ব্রিগেড জানিয়েছে, ইসরায়েলের অভিযানে নিহতদের মধ্যে তিনজনই ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর সদস্য।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, ইসরায়েলি সেনাদের গুলিতে কমপক্ষে ৪৪ জন আহত হয়েছে। এদিকে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ২৪ বছর বয়সী মোহাম্মদ আল ওয়ানেহ প্যালেসটিনিয়ান অথরিটির (পিএ) গোয়েন্দা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

অপরদিকে একটি বাড়িতে ক্ষেপণাস্ত্র আঘাত হানার কারণে আবেদ হাজেম এবং আল ওয়ানেহ নিহত হয়েছেন বলে জানা গেছে। গত এপ্রিলে তেল আবিবে হামলা চালানো রাদ হাজেমের ভাই আবেদ হাজেম। ওই হামলায় তিনজন নিহত হয়। এরপরেই পুলিশের হাতে নিহত হন রাদ হাজেম।

এদিকে ইসরায়েলি বাহিনী বলছে, সন্দেহজনক দুই হামলাকারীকে লক্ষ্য করে গুলি চালানো হলে তারা নিহত হয়। জেনিন, নাবলুস, রামাল্লা এবং হেবরন শহরে সাম্প্রতিক সময়ে ইসরায়েলি বাহিনীর অভিযান অনেক বেড়ে গেছে।

এর আগে গত ৬ সেপ্টেম্বর জেনিন শহরে অভিযান চালায় ইসরায়েলি বাহিনী। সে সময় ২৯ বছর বয়সী এক ফিলিস্তিনি তরুণ নিহত হয় এবং আহত হয় আরও ১৬ জন।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।