কেবিন ক্রুদের সবখানে ‘শালীন পোশাক’ পরার নির্দেশ পিআইএর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

কেবিন ক্রুদের শুধু প্লেনের ভেতরেই নয়, ঘরের বাইরে মোটামুটি সবখানে ‘শালীন’ পোশাক পরার নির্দেশনা জারি করেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলইনস (পিআইএ)। এক্ষেত্রে বিশেষভাবে অন্তর্বাস পরিধানের কথা উল্লেখ করেছে পাকিস্তানের রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। খবর জিও টিভির।

পিআইএ’র দাবি, কেবিন ক্রুরা ‘ভালো পোশাক’ না পরার বিষয়টি সমাজে ‘খারাপ ছাপ’ রেখে যাচ্ছে এবং এটি সংস্থাটির একটি ‘নেতিবাচক চিত্র’ তুলে ধরেছে।

সম্প্রতি এক অভ্যন্তরীণ নির্দেশনায় কেবিন ক্রুদের জন্য পোশাক সংক্রান্ত নীতিমালা ঘোষণা করেছে পিআইএ। এর একটি অনুলিপি হাতে পেয়েছে জিও টিভি।

নির্দেশনায় পিআইএ’র ফ্লাইট সার্ভিসের মহাব্যবস্থাপক আমির বলেছেন, অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা গেছে যে, কয়েকজন কেবিন ক্রু শহরের ভেতর ভ্রমণ, হোটেলে থাকা কিংবা বিভিন্ন স্থান পরিদর্শনের সময় নৈতিকতা বর্জিত পোশাক পরিধান করেন। এ ধরনের পোশাক দর্শকদের ওপর ‘খারাপ ছাপ’ ফেলে, যা শুধু ব্যক্তির (কেবিন ক্রু) নয়, সংস্থার জন্যেও নেতিবাচক চিত্র তুলে ধরে।

এ কারণে যথাযোগ্য অন্তর্বাসের ওপর ‘সঠিকভাবে’ ফরমাল পোশাক পরতে কেবিন ক্রুদের নির্দেশ দিয়েছেন পিআইএ মহাব্যবস্থাপক।

নির্দেশনায় বলা হয়েছে, পুরুষ ও নারীদের পরিধান করা পোশাক পাকিস্তানের সাংস্কৃতিক ও জাতীয় নৈতিকতার সঙ্গে সঙ্গতিপূর্ণ হওয়া উচিত।

এ জন্য কেবিন ক্রুদের ‘সার্বক্ষণিক’ পর্যবেক্ষণ এবং নিয়মের কোনো ‘বিচ্যুতি’ হলে সঙ্গে সঙ্গে তা রিপোর্ট করার জন্য গ্রুমিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে পিআইএ।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।