পানির নিচে একসঙ্গে ডুব দিয়ে ৪৫৫ জনের বিশ্ব রেকর্ড

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ০২ অক্টোবর ২০২২

মালদ্বীপে এক সঙ্গে পানির নিচে ডুব দিয়ে এক মিনিট ৩০ সেকেন্ড থেকে ৪৫৫ গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়তে যাচ্ছেন। মালদ্বীপে ‘নেভা ২’ ইভেন্টে ৪৫৫ জন একসঙ্গে অংশ নেন এতে।

মালদ্বীপে পর্যটনের সুবর্ণজয়ন্তী উপলক্ষে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর প্রয়াসে শনিবার ফ্রি ডাইভ ইভেন্টটি অনুষ্ঠিত হয়। এই ইভেন্টে মোট ৪৫৯ জন অংশ নেন।

jagonews24

ফ্রি ডাইভ মালদ্বীপ ১২টি রিসোর্টকে নিয়ে এই আয়োজন করেছিল। এতে যারা অংশ নিয়েছিলেন তাদের মধ্যে ৪৫৫ জন এক মিনিট ৩০ সেকেন্ডের জন্য পানির নিচে ডুব দিয়ে ছিলেন।

মালদ্বীপের ক্রস রোডস রিসোর্টে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ ও ফার্স্ট লেডি ফাজনা আহমেদ উপস্থিত ছিলেন।

jagonews24

দেশটির পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মাসুম বলেন, মালদ্বীপে ডাইভিং পর্যটকদের মধ্যে জনপ্রিয়। বিশেষ করে বিনামূল্যে ডাইভিং। বিশ্বের কাছে প্রতিনিয়তই মালদ্বীপকে পরিচয় করিয়ে দিচ্ছেন পর্যটকরা।

ফ্রি ডাইভ মালদ্বীপ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে এটি নিশ্চিত করতে কাজ শুরু করেছে বলে জানান পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মাসুম।

jagonews24

‘নেভা ২’ এর ইভেন্ট ম্যানেজার মোহাম্মদ ফারিহ বলেন, এ ধরনের ইভেন্ট এর আগে হয়নি।

মালদ্বীপে পর্যটনের ৫০ বছর উদযাপন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন। এর আগে, ২০১৯ সালে মালদ্বীপে এটির প্রথম আয়োজন করা হয়। প্রথম ইভেন্টে, ৫২১ জন একসঙ্গে ডুব দিয়ে বিশ্ব রেকর্ড করেন। দেশটির পর্যটনমন্ত্রী আরো বলেন, এ ধরনের ইভেন্ট পর্যটনের প্রচারের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এমআরএম/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।