লিজ ট্রাসের বক্তব্যকালে পরিবেশবাদীদের বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ০৫ অক্টোবর ২০২২
ছবি: সংগৃহীত

কনজার্ভেটিভ দলের এক সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় পরিবেশবাদীদের বিক্ষোভের সম্মুখীন হয়েছেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস। খবর বিবিসির।

এসময় বিক্ষোভকারীদের হাতে থাকা ব্যানারে লেখা দেখা যায়, এ জন্য কারা ভোট দিয়েছে? নিচে লেখা ছিল গ্রিনপিস। যদিও সঙ্গে সঙ্গে বিক্ষোভকারীদের হাত থেকে ব্যানার কেড়ে নেয় নিরাপত্তাবাহিনীর সদস্যরা।

বিক্ষোভের সময় থেমে ছিলেন লিজ ট্রাস। এরপর ফের বক্তব্য শুরু করেন তিনি। এসময় জ্বালানি সংকট ও বিভিন্ন পদক্ষেপের বিষয়ে কথা বলেন ট্রাস।

‘গ্রিনপিস’ হচ্ছে একটি আন্তর্জাতিক পরিবেশবাদী সংগঠন। যারা কোনো সংহিস আন্দোলনে বিশ্বাস করে না। মূলত সবুজায়ন, শান্তি ও যেসব বিষয় পরিবেশের জন্য হুমকি সেসব ইস্যুতে কাজ করে সংগঠনটি।

কনজারভেটিভ পার্টির সদস্যদের ভোটে দলীয় প্রধান ও যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন লিজ ট্রাস। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে সরকারপ্রধানের দায়িত্ব গ্রহণ করেন তিনি।

করোনা মহামারির পর রাশিয়া ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে তীব্র জ্বালানি সংকটে পড়েছে যুক্তরাজ্য। মূল্যস্ফীতি বেড়ে আকাশচুম্বী হয়ে মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়েছে অসহনীয়ভাবে। এর মধ্যেই ক্ষমতা গ্রহণ করেছেন ট্রাস। নিতে শুরু করেছেন নানা পদক্ষেপ।

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।