ইরানে ৫ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প, আহত ৪৯০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ০৫ অক্টোবর ২০২২
ছবি: সংগৃহীত

ইরানে পাঁচ দশমিক চার মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। দেশটির উত্তরপশ্চিমাঞ্চলের পশ্চিম আজারবাইজান প্রদেশের খোয়ি শহরের কাছে ভূমিকম্পটির উৎপত্তি হয়। এতে অন্তত ৪৯০ জন আহত হয়েছে।

তেহরান বিশ্ববিদ্যালয়ের ইরানি সিসমোলজিক্যাল সেন্টারের তথ্য অনুযায়ী, স্থানীয় সময় সকাল ৩টা ৫১ মিনিটের দিকে ভূমিকম্পটি আঘাত হানে। এটির গভীরতা ছিল ১০ কিলোমিটার।

জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্স (জিএফজেড) এর আগে জানিয়েছিল, ৫ দশমিক ৫ মাত্রার ভূমিকম্পটির উৎপত্তি আর্মেনিয়া-আজারবাইজান-ইরানের সীমান্ত অঞ্চলের কাছে।

যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে, খোয়ি থেকে প্রায় ১১ দশমিক ৬ কিলোমিটার দূরে ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ভূমিকম্পটির উৎপত্তি।

জাতীয় জরুরি পরিসেবার মুখপাত্র মোজতবা খালেদী রাষ্ট্রীয় সম্প্রচারককে জানান, ভূমিকম্পের কেন্দ্রস্থলের সঙ্গে অবস্থিত সালমাস ও খোয়া শহরের কাছের কিছু গ্রামে বিদ্যুৎ ও পানি বিচ্ছিন্ন করা হয়েছে।

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।