ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দিতে ইলন মাস্কের জরিপ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১৯ নভেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার ব্যাপারে একটি জরিপ শুরু করেছেন ইলন মাস্ক। শুক্রবার (১৮ নভেম্বর) শুরু হওয়া জরিপে ফলোয়ারদের কাছে মতামত চেয়েছেন বিশ্বের এই শীর্ষ ধনী। এতে দেখা গেছে, প্রায় ৬০ শতাংশ ট্রাম্পের পক্ষে দাঁড়িয়েছেন।

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক চলতি বছরের মে মাসে বলেছিলেন, ট্রাম্পের ওপর টুইটারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।

যদিও দিনের শুরুতে ইলন মাস্ক বলেন, ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এই মধ্যে কিছু বিতর্কিত অ্যাকাউন্ট সচল করে দেওয়া হয়েছে।

এর আগে মার্কিন কংগ্রেসে হামলার ঘটনায় ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয় টুইটারের সাবেক কর্তৃপক্ষ।

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা ছিল আট কোটি ৮০ লাখ। ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে বুধবার ট্রাম্প সমর্থক উগ্র শ্বেতাঙ্গ দাঙ্গাবাজদের নজিরবিহীন হামলার পর এই পদক্ষেপ নেওয়া হয়।

সেসময় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায় ও তাতে অন্তত ৫ জন নিহত হয়। এছাড়া ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল ভবনে ব্যাপক ভাঙচুর ও লুটতরাজ চালায়।

তবে গত কয়েক বছর ধরেই নানাবিধ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে বিশ্বের বৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। ইলন মাস্ক মালিক হওয়ার পর সে সংকট যেন আরও প্রকট হয়েছে। সম্প্রতি টুইটারে চলমান অস্থিরতা দেখে অনেকেই ভাবছেন, হয়তো খুব শিগগির পুরোপুরি বন্ধ হতে চলেছে পৃথিবীর শীর্ষ ধনীর মালিকানায় থাকা এ প্রতিষ্ঠানটি।

এমএসএম

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।