সিডনিতে ব্যবহারিক পরীক্ষার সময় দুর্ঘটনা, ১১ শিক্ষার্থী দগ্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২১ নভেম্বর ২০২২

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি প্রাথমিক বিদ্যালয়ে বিজ্ঞান বিষয়ে ব্যবহারিক পরীক্ষা চলাকালে দুর্ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী দগ্ধ হয়েছে বলে জানা গেছে। দুর্ঘটনার পর গুরুতর দগ্ধ দুই শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও ৯ জন দগ্ধ হওয়ার খবর মিলেছে। এক শিক্ষকও প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আউটলেট ৯ নিউজ জানিয়েছে, প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, পরীক্ষায় সোডিয়াম বাইকার্বনেট ও মিথাইলেড স্পিরিট ব্যবহার করা হয়েছিল।

সোমবার (২১ নভেম্বর)ম্যানলি ওয়েস্ট পাবলিক স্কুলে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই সেখানে প্যারা মেডিকেল টিম, ফায়ার সার্ভিস ও হেলিক্পটারযোগে উদ্ধার তৎপরতা শুরু হয়।

নিউ সাউথ ওয়েলস অ্যাম্বুলেন্সের ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট ফিল টেম্পলম্যান বলেছেন, পরীক্ষার সময় বাতাসের প্রভাব ও ব্যবহৃত কিছু রাসায়নিকের সংমিশ্রণে এ দুর্ঘটনা ঘটে।

সিডনি মর্নিং হেরাল্ড-এর প্রতিবেদনে বলা হয়েছে, দগ্ধ শিশুদের বয়স ১০ থেকে ১১ বছর বলে জানা গেছে। তাদের অনেকের মুখ, বুক, শরীরের নিচের অংশ ও পা পুড়ে গেছে।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে স্কুলে ছুটে যান অভিভাবকদের অনেকেই। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানায় স্কুল কর্তৃপক্ষ। তবে কি ধরনের ব্যবহারিক পরীক্ষা হচ্ছিল তা স্পষ্ট করেনি তারা।

সূত্র: বিবিসি

এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।