ইউক্রেনের পাশে থাকবে ন্যাটো: স্টলটেনবার্গ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২৬ নভেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

পশ্চিমাদের সামরিক জোট ন্যাটো কিয়েভকে সমর্থন দেওয়া থেকে পিছু হটবে না। শনিবার (২৬ নভেম্বর) ন্যাটোর প্রধান জেন্স স্টলটেনবার্গ এ কথা জানিয়েছেন। খবর আল-জাজিরার।

স্টলটেনবার্গ এক বিবৃতিতে বলেন, যতদিন প্রয়োজন হবে ততদিন ইউক্রেনের পাশে থাকবে ন্যাটো। আমরা কখনোই সমর্থন থেকে সরে আসবো না।

তিনি বলেন, মিত্ররা নজিরবিহীন সামরিক সহায়তা দিয়ে যাচ্ছে। এর মধ্যে রয়েছে জ্বালানি, মেডিকেল সরবরাহ, শীতের সরঞ্জাম ও ড্রোন ব্যবস্থা।

স্টলটেনবার্গ আরও বলেন, ইউক্রেনের সবচেয়ে জরুরি প্রয়োজন ও দীর্ঘমেয়াদি সমর্থন নিয়ে আলোচনা করতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবার সঙ্গে দেখা করার কথাও জানিয়েছেন তিনি।

এদিকে রাশিয়ার ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলার পরিপ্রেক্ষিতে ইউক্রেনে অন্তত ৬০ লাখ মানুষ এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন। ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ কথা জানিয়েছেন। তীব্র শীতের মধ্যে বিদ্যুৎ-পানি না থাকায় দেশটিতে ভয়াবহ স্বাস্থ্য সংকট তৈরি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জেলেনস্কি বলেন, রুশ হামলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রাজধানী কিয়েভ ও এর আশপাশের অঞ্চলগুলো। এসব এলাকার অনেক বাসিন্দা ২০ থেকে ৩০ ঘণ্টা বিদ্যুৎবিচ্ছিন্ন।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।