ফুটবল বিশ্বকাপ: কাতারে গ্রুপ পর্বের খেলা দেখলো ২৪ লাখ দর্শক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫০ এএম, ০৪ ডিসেম্বর ২০২২

এবার বিশ্বকাপ ফুটবলের আসর বসেছে প্রথম মুসলিম দেশ হিসেবে মধ্যপ্রাচ্যের কাতারে। ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানালো জনপ্রিয় খেলার এই বড় আসরে এবার গ্রুপ পর্বের খেলা স্টেডিয়ামে বসে উপভোগ করেছেন ২৪ লাখের বেশি দর্শক। ২০২২ সালের কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে অনুষ্ঠিত হয় ৪৮টি ম্যাচ।

শনিবার (৩ নভেম্বর) ফিফার তরফে আরও জানানো হয়, ২০১৮ সালে রাশিয়ায় আয়োজিত গ্রুপ পর্বের খেলা উপভোগ করা দর্শক সংখ্যার চেয়ে অনেক বেশি।

তবে সবেচেয়ে বেশি দর্শক উপস্থিতি ঘটে দোহার লুসাইল স্টেডিয়ামে। আর্জেন্টিনা ও মেক্সিকোর ম্যাচ অনুষ্ঠিত হওয়ার সময় দর্শক উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সেদিন লুসাইল মাঠে দর্শক সংখ্যা ছিল ৮৮ হাজার ৯৯৬ জন।

jagonews24

খুব সম্ভবত ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে এই লুসাইল স্টেডিয়ামে।

এদিকে, দোহায় ফিফা ফ্যান ফেস্টিভ্যালে, ১০ লাখের বেশি দর্শক ছিলেন এবার। ফ্যান ফেস্টিভ্যাল এমন একটি স্পট যেখানে ভক্তরা টুর্নামেন্ট চলাকালীন লাইভ খেলা উপভোগ করতে পারেন। ২০০৬ সালে জার্মানিতে বিশ্বকাপের সময় এটি প্রথম চালু করা হয়েছিল।

এখন পর্যন্ত খেলার দর্শক সংখ্যা ৭৭ হাজার নিয়ে শীর্ষে রয়েছে সৌদি আরব এবং ৫৬ হাজার ৮৯৩ জন দর্শক সংখ্যা নিয়ে দ্বিতীয় অবস্থানে ভারত।

jagonews24

গত ২০ নভেম্বর ফুটবল বিশ্বকাপ শুরু হওয়ার আগে স্বাগতিক কাতারের ১০ লাখ দর্শকের প্রত্যাশা ছিল।

টেলিভিশন দর্শকের পরিপ্রেক্ষিতে, ৩৬ লাখ মানুষ জাপান বনাম কোস্টারিকার ম্যাচটি উপভোগ করেছেন। অপরদিকে, যুক্তরাষ্ট্র-ইংল্যান্ড মার্কিন টেলিভিশন ইতিহাসে পুরুষদের ফুটবল খেলা সবচেয়ে বেশি দর্শক উপভোগ করেছেন।

ফিফার মতে, এই প্রথমবার দুটি আফ্রিকান দল সেনেগাল ও মরক্কো, রাউন্ড অব ১৬-তে পৌঁছেছে। 

সূত্র: আল-জাজিরা

এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।