পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের আগে রুপি পাচার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

ধৃমল দও, কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের আগে রুপি পাচার আটকে দিলো পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি ডুয়ার্সের বানারহাটের পুলিশ। অভিনব কায়দায় প্রায় এক কোটি রুপি পাচার করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছে পাঁচ দুষ্কৃত। তবে পাচারের কৌশল দেখে চক্ষু চড়কগাছ পুলিশ কর্মকর্তাদের। গাড়ির চাকার ভেতরে লুকিয়ে রুপি পাচার করছিলো অপরাধীরা।

পুলিশ জানিয়েছে, গাড়িটি পূর্ণিয়া থেকে আসাম যাচ্ছিল। বানারহাট পুলিশ গোপন সূত্রে খবর পায়, বিহারের নম্বর প্লেট লাগানো একটি গাড়িতে কয়েক কোটি রুপি পাচার করা হচ্ছে। সেই মোতাবেক তেলিপাড়া চৌপথি এলাকায় এশিয়ান হাইওয়েতে যাওয়া গাড়িগুলোতে তল্লাশি চালানো হয়।

তল্লাশি চালাতে গিয়ে সন্দেহের বশে একটি কালো রংয়ের ছোট গাড়ি আটকায় পুলিশ। ওই গাড়িতে পাঁচজন আরোহী ছিলেন। পুলিশ টাকার বিষয়ের নিয়ে প্রশ্ন করলে গাড়িতে বসে থাকা লোকদের কথায় সন্দেহ হয়। কিন্তু পুলিশের তীক্ষ্ণ নজর এড়ানোর চেষ্টা সফল হয়নি।

গাড়িতে সাধারণত একটি টায়ার থাকে, সেখানে একটি অতিরিক্ত আরেকটি টায়ার দেখে সন্দেহ হয় পুলিশের। গাড়িটি আটক করে জলপাইগুড়ি বানারহাট থানায় নিয়ে এসে টায়ারটি খুলতেই সেখান থেকে থাকে থাকে বেরিয়ে আসে রুপির ৯৪টি বান্ডিল। উদ্ধার হওয়ার অর্থের পরিমাণ ৯৩ লাখ ৭৩ হাজার রুপি।

কয়েক মাস পরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে এত টাকা কোথা থেকে এলো, কী উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল- গ্রেফতার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছে পুলিশ।

জলপাইগুড়ি জেলার পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো জানান, একটি গাড়ি থেকে রুপি উদ্ধার করা হয়েছে। ব্যাংক কর্মীদের ডাকা হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখার পরেই এ বিষয়ে বিস্তারিত বলা সম্ভব হবে।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।