প্রশিক্ষণ নিলেই নিশ্চিত চাকরি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:১৫ পিএম, ২১ মার্চ ২০১৯

সরকারি খরচে প্রশিক্ষণ শেষে সনদের সঙ্গে চাকরির নিয়োগপত্র দিচ্ছে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)। বিটাকের সেপা প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ট্রেডে কারিগরি প্রশিক্ষণ দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। আগ্রহীরা যোগাযোগ করতে পারেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)
প্রকল্পের নাম: এসইপিএ (সেপা) প্রকল্প

প্রশিক্ষণের ধরন: দেশের প্রত্যন্ত অঞ্চলের স্বল্পশিক্ষিত, দরিদ্র এবং পিছিয়ে পড়া বেকার যুব-মহিলাদের ৯টি ট্রেডে ৩ মাস এবং যুবকদেরকে ৩টি ট্রেডে ২ মাস মেয়াদি কারিগরি প্রশিক্ষণ

নারীদের ট্রেড: লাইট মেশিনারিজ, ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স, অটোক্যাড, হাউজহোল্ড অ্যাপ্লায়েন্স, ইলেকেট্রনিকস, রিফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং, প্লাস্টিক প্রসেসিং (জেনারেল), প্লাস্টিক প্রসেসিং (কাস্টোমাইজ) এবং কার্পেন্ট্রি।

পুরুষদের ট্রেড: ওয়েল্ডিং, ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স এবং রিফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং

প্রশিক্ষণ কোর্স সংখ্যা: ১৪ সপ্তাহব্যাহী কোর্স ১১টি, ৪/৬ সপ্তাহ মেয়াদি কোর্স ১৪টি এবং ২/১ সপ্তাহব্যাপী ৩/৪টি। এছাড়া অ্যাটাচমেন্ট কোর্স রয়েছে। নিয়মিত কোর্সগুলোর মধ্যে মেশিন সপ, ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স, ওয়েল্ডিং, ফাউন্ড্রি, অটোমোবাইল, হিট ট্রিটমেন্ট, সিএনসি লেদ, সিএনসি মিলিং, পিএলসি ইত্যাদি উল্লেখযোগ্য।

প্রশিক্ষণ কেন্দ্র: ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বগুড়া ও চাঁদপুর। আরও ৪টি কেন্দ্র নির্মিত হবে। সেগুলো হলো- বরিশাল, রংপুর, জামালপুর (ময়মনসিংহ বিভাগের জন্য) এবং সুনামগঞ্জ (সিলেট বিভাগের জন্য)।

আবেদনপত্র সংগ্রহ: আগ্রহীরা bitac.gov.bd/site/notices এর মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

যোগাযোগের ঠিকানা: বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮। এছাড়া আঞ্চলিক কার্যালয়ে যোগাযোগ করতে পারবেন।

এসইউ/পিআর

আপনার মতামত লিখুন :