প্রতিবন্ধীদের জন্য চাকরি মেলা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২১ মার্চ ২০১৯

প্রতিবন্ধী বা বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য চাকরি মেলার আয়োজন করেছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। আগামী ২০ এপ্রিল রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে এ মেলার অনুষ্ঠিত হবে।

জানা যায়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ২০১৫ সাল থেকে এ মেলার আয়োজন করে আসছে। মেলাটি প্রতি বছর ০১ জানুয়ারি হয়ে থাকে। তবে এবার পিছিয়ে ২৩ মার্চ করা হয়েছিল। সেই তারিখ আবারও পরিবর্তন করা হয়েছে।

‘তথ্য প্রযুক্তির মাধ্যমে নিউরো ডেভোলপমেন্ট ডিজঅর্ডারসহ সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষমতায়ন’ শীর্ষক প্রকল্পের মাধ্যমে দক্ষ কর্মী গড়ে তোলার জন্য আগামী ২০ এপ্রিল চাকরি মেলার তারিখ নির্ধারণ করা হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্তরা এখানে চাকরির সুযোগ পাবেন।

এবারের চাকরি মেলায় দেশীয় কয়েকটি প্রতিষ্ঠান অংশ নেবে। যারা তাদের প্রতিনিধির মাধ্যমে প্রার্থী বাছাই করবে। সেখানে সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে চাকরি পাবেন বা প্রাথমিকভাবে নির্বাচিত হবেন। পরে কিছু প্রক্রিয়া শেষে চাকরি নিশ্চিত করা হবে।

চাকরি মেলায় অনলাইনে আবেদনের সুযোগ রয়েছে। আগ্রহীরা সংস্থাটির ওয়েবসাইট epwdict.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন। এছাড়া ‘এনডিডি প্রকল্প, বিসিসি, আইসিটি টাওয়ার, লেভেল-৮, আগারগাঁও, ঢাকায় জীবন-বৃত্তান্ত পাঠাতে পারবেন।

এসইউ/এমকেএইচ