৪০ জন নারীকে উদ্যোক্তা বানাতে অনুদান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

নতুন নারী উদ্যোক্তা সৃষ্টির জন্য ৪০ জনকে ১০ সেট করে থ্রি-পিস বিতরণ করা হয়েছে। ‘জনশক্তি সমাজকল্যাণ সংস্থা’ নামের একটি এনজিও এ কর্মসূচি শুরু করে। কর্মসংস্থানের নিশ্চয়তা ও দারিদ্র দূরীকরণের লক্ষ্যে নারী উদ্যোক্তা সৃষ্টি করতে সংগঠনটি এ কর্মসূচির আয়োজন করে।

সম্প্রতি রাজধানীর জুরাইনে সংস্থার প্রধান কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারী উদ্যোক্তা, মিডিয়া ব্যক্তিত্ব ও এনপিএসবি’র সাধারণ সম্পাদক রেহানা পারভীন।

বিশেষ অতিথি ছিলেন বিটিভি ও বাংলাদেশ বেতারের সংবাদ পাঠক নেসার উদ্দীন আয়ূব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিন প্রকৌশল ও জৈব প্রযুুক্তি বিভাগের সহকারী অধ্যাপক ড. মুশতাক ইবনে আয়ূব, জনশক্তি সমাজকল্যাণ সংস্থার প্রধান পৃষ্ঠপোষক ও উপদেষ্টা মো. কামরুজ্জামান, ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. সজীব শেখ, সহ-সভাপতি ও নারী উদ্যোক্তা সোহাগ লতিফ প্রমুখ।

cover

এসময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক রিগান আহমেদ, সাংগঠনিক সম্পাদক নুরে সামস সিদ্দিকী, প্রচার সম্পাদক একেএম মনিরুজ্জামান, সংস্কৃতি বিয়ষক সম্পাদক মো. আলী আসগর সোহাগ, দফতর সম্পাদক আফিফি ঈশিতাসহ কার্যকরী সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে ৪০ জন অভাবগ্রস্ত নারীকে উদ্যোক্তা বানানোর জন্য ১০ সেট করে থ্রিপিস বিতরণ করা হয়। এ কাপড় বিক্রির টাকা অফেরতযোগ্য। তাছাড়া পরবর্তীতে ব্যবসা পরিচালনার জন্য সার্বক্ষণিক সহযোগিতা অব্যাহত রাখবে সংস্থাটি। এ কর্মসূচিতে সহযোগিতা করছে পোশাক প্রস্তুতকারী ই-কমার্স প্রতিষ্ঠান ‘ইকুয়ালস’।

এসইউ/এএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]