Jago News logo
ঢাকা, সোমবার, ২৭ মার্চ ২০১৭ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
ASUS-Jago-bd-gif

পুলিশে সার্জেন্ট পদে নিয়োগ


জাগো জবস ডেস্ক

প্রকাশিত: ০২:২৫ পিএম, ২০ জানুয়ারি ২০১৭, শুক্রবার | আপডেট: ০২:৩২ পিএম, ২০ জানুয়ারি ২০১৭, শুক্রবার
পুলিশে সার্জেন্ট পদে নিয়োগ

সার্জেন্ট পদে লোক নেবে পুলিশ। নারী ও পুরুষ উভয় প্রার্থীই আবেদনের সুযোগ পাবেন। পুলিশের আটটি বিভাগের প্রার্থীদের আগামী ১৩, ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি সকাল ৯টায় রাজারবাগ পুলিশ লাইনস, ঢাকায় শারীরিক মাপ ও পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদের মূল কপি, সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদের মূল কপি, নাগরিকত্ব সনদের মূল কপি, জাতীয় পরিচয়পত্রের মূল কপি, সত্যায়িত ৩ কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনতে হবে।

আবেদনের যোগ্যতা
এ পদে আবেদন করতে হলে আবেদনকারীকে অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। পাশাপাশি মোটরসাইকেল ড্রাইভিংয়ে দক্ষ এবং কম্পিউটারে অভিজ্ঞতা থাকতে হবে। সাধারণ প্রার্থীদের বয়স ০১-০১-২০১৭ তারিখে ১৯ থেকে ২৭ বছর এবং মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে একই তারিখে বয়স ১৯ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে।

শারীরিক যোগ্যতার ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি, বুকের মাপ ৩২ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। প্রার্থীদের বাংলাদেশের নাগরিক এবং অবিবাহিত হতে হবে।

আবেদনপত্র সংগ্রহ ও জমা
শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ওই দিনই তিন টাকা নগদ মূল্য প্রদান করে আবেদনপত্রের ফরম ক্রয় করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সত্যায়িত সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সব সনদের সত্যায়িত কপি, সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, জাতীয় পরিচয়পত্র, ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ, ঢাকার অনুকূলে যেকোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে পরীক্ষার ফি ৩০০ টাকা ১-২২১১-০০০০-২০৩১ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমাপূর্বক চালানের মূল কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে।

Capture

কবে পরীক্ষা
পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, সাব-ইন্সপেক্টর পদের মতো এ পদেও লিখিত পরীক্ষা হবে তিনটি ধাপে। মোট ২৫০ নম্বরে। আগামী ১০ মার্চ ২০১৭ তারিখ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ৫০ নম্বরের মনস্তত্ত্ব পরীক্ষা হবে। ১১ মার্চ সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশন বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষা হবে। ১২ মার্চ ২০১৭ তারিখ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত সাধারণ জ্ঞান ও পাটিগণিত বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষা হবে। লিখিত পরীক্ষার স্থান পরে জানানো হবে
সুযোগ-সুবিধা

নির্বাচিত পরিক্ষায় সফলভাবে সম্পন্নের পর ১ বছরের জন্য মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হবে। সফলভাবে মৌলিক প্রশিক্ষণ শেষে ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেড অনুযায়ী ১৬ হাজার টাকা স্কেলে বেতন দেয়া হবে। এ ছাড়া ট্রাফিক ভাতা, স্বল্পমূল্যে রেশন, বিনা মূল্যে পোশাক, চিকিৎসা সুবিধা, ঝুঁকি ভাতা প্রাপ্য হবেন। নিয়মানুযায়ী এ পদেও পদোন্নতি পেয়ে উচ্চ পদে যাওয়ার সুযোগ পাওয়া যাবে।

এমআরএম/এমএস

বিষয়: চাকরির-খবর

আপনার মন্তব্য লিখুন...