প্রতিবন্ধীদের জন্য অনলাইনে চাকরি মেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৩ পিএম, ২৩ এপ্রিল ২০২১

দেশে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অনলাইন চাকরি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ থেকে ২৯ এপ্রিল। এ মেলায় সারা দেশের প্রতিবন্ধী ব্যক্তিরা অংশ নিতে পারবেন। এই মেলায় সহযোগিতা করছে ইনোভেশন টু ইনক্লুশন (আইটুআই) কনসোর্টিয়াম।

ব্রিটিশ সরকারের (ফরেন কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস, এফসিডিও) সহযোগিতায় আইটুআই প্রকল্পটি বাংলাদেশ ও কেনিয়ায় চলমান। আইটুআই কনসোর্টিয়াম লিড লিওনার্ড চেসারের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ জহির বিন সিদ্দিক বলেন, তাদের উদ্দেশ্য মজুরিভিত্তিক চাকরিতে প্রতিবন্ধী নারী ও পুরুষের সম-অংশগ্রহণের পরিবেশ সৃষ্টি করা।

আইটুআই কনসোর্টিয়াম থেকে জানানো হয়, চাকরি মেলার মাধ্যমে নিয়োগদাতা ও নিয়োগপ্রত্যাশীদের মধ্যে একধরনের সেতুবন্ধ গড়ে উঠবে এবং উল্লেখযোগ্যসংখ্যক চাকরিপ্রত্যাশীর চাকরিও নিশ্চিত করা হবে। সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটির প্রধান নির্বাহী খন্দকার জহুরুল আলম বলেন, সম্ভাবনাময় আইটিসহ অন্যান্য সেক্টরে কনসোর্টিয়াম উদ্যোগে ইতিমধ্যে ১৬৪ জন প্রতিবন্ধী নারী-পুরুষের চাকরি নিশ্চিত করা গেছে, যা এই করোনাকালেও আশার আলো দেখাচ্ছে।

বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিজঅ্যাবিলিটি নেটওয়ার্কের (বিবিডিএন) প্রধান নির্বাহী কর্মকর্তা মুর্তজা রাফি খান বলেন, করোনা মহামারি শ্রমবাজারে নেতিবাচক প্রভাব ফেলেছে এবং প্রতিবন্ধী মানুষের কর্মসংস্থানের অনেক সুযোগ সংকুচিত করে ফেলেছে। মেলায় চাকরি প্রদানের পাশাপাশি অন্যতম একটি উদ্দেশ্য হলো করোনা মহামারিকালীন বা ভবিষ্যৎ পরিস্থিতি বিবেচনায় ডিজিটাল সেবা ও সুবিধাগুলো প্রতিবন্ধী মানুষের ব্যবহার উপযোগী করা এবং তাদের নাগালে পৌঁছে দেওয়া।

রেজিস্ট্রেশন করতে ও বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিংকে

এমএইচএম/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।