‘ইয়ুথ ক্যারিয়ার সামিট’ শুরু ২১ মে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৩ মে ২০২১

করোনাভাইরাস মহামারির এই ক্রান্তিলগ্নে যুবসমাজও খারাপ সময় পার করছেন। প্রাতিষ্ঠানিক শিক্ষার যেমন বেহাল দশা, তেমনি যারা শিক্ষাজীবন শেষ করে কর্মক্ষেত্রে যোগ দিতে চেয়েছিলেন তারাও হতাশায় ভুগছেন।

পরিকল্পনা সাজানো থাকলেও মহামারির প্রকোপে সব এখন উলট-পালট। এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য তরুণদের প্রয়োজন একটি সুনির্দিষ্ট ও সময় উপযোগী দিক-নির্দেশনার, যা নিজেকে কোনো কর্মক্ষেত্রের যোগ্য প্রতিনিধি হিসেবে গড়ে তুলতে হবে সহায়ক। এর ধারাবাহিকতায় ইয়্যুথ অ্যাডভান্সমেন্ট ইনস্টিটিউট তরুণদের জন্য নিবেদন করতে যাচ্ছে ‘ইয়্যুথ ক্যারিয়ার সামিট ২০২১’।

‘ইয়্যুথ ক্যারিয়ার সামিট ২০২১’ এর উদ্দেশ্য তরুণদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে একটি পূর্ণাঙ্গ দিক-নির্দেশনা দেয়া। তরুণরা দেশের ভবিষ্যৎ, তাদের ওপর নির্ভর করছে দেশের অগ্রগতি।

ক্যারিয়ার নিয়ে শুরু থেকেই সুস্পষ্ট ধারণা থাকা এবং তা নিয়ে সামনে এগিয়ে যাওয়ার পরিকিল্পনা করা প্রয়োজন। শুধু ক্যারিয়ার গাইডলাইন নয়, থাকছে উচ্চশিক্ষা ও বিদেশে পড়াশোনা করতে যাওয়ার সুযোগ-সুবিধা ও স্কলারশিপের বিষয় নিয়েও বিস্তর আলোচনা।

২১ এবং ২২ মে ১৬ ঘণ্টার পৃথক টাইম স্লটে দিনব্যাপী আয়োজিত হবে ‘ইয়্যুথ ক্যারিয়ার সামিট ২০২১’ এর। দুই দিনব্যাপী আয়োজিত এই ভার্চুয়াল ইভেন্টে থাকছেন ৩০ জনেরও বেশি ক্যারিয়ার এক্সপার্ট, ইয়্যুথ আইকন।

তারা সরাসরি যুক্ত হবেন এই সামিটে। কথা বলবেন স্ব স্ব কর্মক্ষেত্র নিয়ে, দেবেন পরামর্শ। তরুণদের কাছে পৌঁছে দেবেন তাদের সফলতার বার্তা। কীভাবে ও কী উপায়ে পরিকল্পনা করলে সফলতার ছোঁয়া আসবে তা নিয়ে হবে বিস্তর আলোচনা। অংশগ্রহণকারীরা সেশনের মাধ্যমে সরাসরি কথা বলার ও প্রশ্ন করার সুযোগ পাচ্ছেন অতিথিদের সঙ্গে।

সামিটে অংশগ্রহণকারী সবাই পাবেন সনদপত্র। বিশেষভাবে নির্বাচিত অংশগ্রহণকারী পাবেন আকর্ষণীয় পুরস্কার। ইভেন্টের রেজিস্ট্রেশন ফি-এর একাংশ ব্যয় করা হচ্ছে পথশিশুদের ঈদের পোশাকের জন্য। বাকি অর্থ ব্যয় করা হবে অস্বচ্ছল পরিবারের সাহায্যে।

‘ইয়্যুথ ক্যারিয়ার সামিট ২০২১’ এর মিডিয়া পার্টনার হিসাবে থাকছে অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।

এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]