এনইউ স্কিল ডেভেলপমেন্ট সামিট ১ জুলাই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২৯ জুন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে দিকনির্দেশনা দিতে কাজ করছে ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট ফোরাম। সংগঠনটি জন্মলগ্ন থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্পোরেট প্রফেশনালদের উপস্থিতিতে স্কিল ডেভেলপমেন্ট ওয়ার্কশপ, স্কিল কম্পিটিশন ও লার্নিং সেশনের আয়োজন করে আসছে।

বর্তমানে বিভিন্ন প্রতিষ্ঠানের ১২ জন মেধাবী শিক্ষার্থী নিয়ে গঠিত সেন্ট্রাল টিমের তত্ত্বাবধানে দেশব্যাপী ১০০টিরও বেশি ক্যাম্পাসে ৩০০ জনের বেশি সদস্য নিয়ে সংগঠনটি এগিয়ে চলেছে। সংগঠনের নিয়মিত সদস্যরা বিনা মূল্যে প্রফেশনাল স্কিল ডেভেলপমেন্টের মাধ্যমে দক্ষতা বাড়ানোর সুযোগ পাচ্ছে।

তারই ধারাবাহিকতায় দ্বিতীয়বারের মতো ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট সামিট অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১ জুলাই রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র সংলগ্ন ইসফেনদিয়ার জাহেদ হাসান মিলনায়তনে দিনব্যাপী এ সামিটের আয়োজন করা হয়েছে।

এতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষক এবং সফল কর্পোরেট ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন। অতিথিদের গঠনমূলক আলোচনা ও দিকনির্দেশনা শিক্ষার্থীদের দক্ষতার পরিধি বাড়াতে সাহায্য করবে।

দিনব্যাপী এ আয়োজনে থাকছে একাধিক সেমিনার, প্যানেল ডিসকাশন ও বিভিন্ন স্কিল কম্পিটিশন। অনুষ্ঠানে ইয়ুথ স্কিল ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান এক্সিলেন্স বাংলাদেশ ও ক্যারিয়ার প্রো বিডি স্ট্রাটেজিক পার্টনার হিসেবে কাজ করবে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রিয়াজ হোসেন বলেন, ‘দ্বিতীয়বারের মতো স্কিল ডেভেলপমেন্ট সামিট আয়োজিত হচ্ছে। সামিটটি মূলত শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন সফল কর্পোরেট ব্যক্তিত্বের সরাসরি সাক্ষাতের সুযোগ তৈরি করে দেবে। আমাদের সাথে থাকার জন্য সম্মানিত অতিথি, শুভানুধ্যায়ী, স্পন্সর ও পার্টনারদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’

এসইউ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]