ঢাকায় বিডিজবস কারিগরি চাকরির মেলা, নিয়োগ পাবে ৫ হাজার কর্মী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:০৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

দেশের শীর্ষস্থানীয় ৬০টি কোম্পানিতে পাচঁ হাজারের অধিক জনবল নিয়োগের উদ্দেশ্যে ঢাকায় কারিগরি চাকরির মেলার আয়োজন করেছে বিডিজবস ডটকম। আগামীকাল (২৭ সেপ্টেম্বর) মিরপুরের পিএসসি কনভেনশন হলে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে দেশের সবচেয়ে বড় এ কারিগরি চাকরির মেলা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিডিজবস ডটকমের পরিচালক প্রকাশ রায় চৌধুর।

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) নাসরীন আফরোজ প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান ও এটুআইয়ের যুগ্ম-প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) নাহিদ সুলতানা মল্লিক।

প্রকাশ রায় চৌধুরী বলেন, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে যারা বিভিন্ন কারিগরি বিষয়ের উপর কোর্স সম্পন্ন করেছেন ও যারা নার্সিং, হেলথ টেকনোলজিস্ট, শেফ, ওয়েটার, ইলেক্ট্রিশিয়ান, প্লাম্বার, মেকানিক, টেকনিশিয়ান, গ্রাফিক্স ডিজাইনিং, ড্রাইভার, কার্পেন্টারসহ বিভিন্ন কারিগরি পেশায় নিয়োজিত আছেন তাদের জন্য এ মেলা। ইতোমধ্যে ৩০ হাজার বিভিন্ন কারিগরি পেশাজীবি ও সার্টিফিকেট/ডিপ্লোমাধারি মেলায় বিভিন্ন কোম্পানিতে আবেদন করার জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষ কারিগরি কর্মীর অনেক অভাব রয়েছে। প্রচলিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে কোম্পানিগুলো এ ধরনের জনবল নিয়োগ করতে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়। যারা বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন তাদের সঙ্গে কোম্পানিগুলোর যোগাযোগ স্থাপন করা অনেক কঠিন কাজ। কোম্পানিগুলোর সঙ্গে দক্ষ কারিগরি কর্মীদের একটা সহজ যোগাযোগ স্থাপনের লক্ষ্যে বিডিজবস ডটকম এ মেলার আয়োজন করেছে।

প্রকাশ রায় বলেন, কারিগরি কর্মীরা যেন খুব সহজে কোম্পানিগুলোর কাছে নিজেদের উপস্থাপন করতে পারে, কোম্পানির চাহিদা অনুযায়ী নিজেদের প্রস্তুত করতে পারে সেজন্য মেলায় বিভিন্ন সেমিনারের আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এটুআইয়ের প্রোগ্রাম অ্যাসোসিয়েট হাবিবুর রহমান, বিডিজবস ডটকমের টেকনোলজি ডিরেক্টর কাজী লতিফুর রহমান ও জিএম ফাইন্যান্স মোসাদ্দিক বিন কামাল।

বিডিজবস ডটকম কারিগরি চাকরি মেলা আয়োজনে সহযোগিতা করছে এটুআই (a2i) ও ব্র্যাক স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট। বিডিজবস প্রতিবছর ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী ও সিলেটে কারিগরি চাকরি মেলার আয়োজন করে।

এমআইএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।