মাউশির ‘স্টোর কিপার’ নিয়োগের ফল প্রকাশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) জনবল নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ ধাপে ‘স্টোর কিপার’ পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা নেওয়া হয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) মাউশির ওয়েবসাইটে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

মাউশির পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরীর সই করা ফলাফলে দেখা যায়, মাউশির বিভিন্ন অফিস/শিক্ষাপ্রতিষ্ঠানে তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীর শূন্য পদে জনবল নিয়োগের জন্য গত বছরের ১০ ডিসেম্বর ১০ পদে লিখিত পরীক্ষা নেওয়া হয়। এতে মোট ২৮৭ জনকে পাস করানো হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। মৌখিক পরীক্ষার সময় পরে জানিয়ে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

মাউশি থেকে জানা গেছে, মাউশির অফিস ও দেশব্যাপী স্কুল-কলেজে ২৪টি পদে চার হাজার ৩২ জনকে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী হিসেবে নিয়োগ দেওয়ার লক্ষ্যে ২০২০ সালের ২২ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। চারটি ধাপে নিয়োগের লিখিত পরীক্ষা ঠিকভাবে হলেও পঞ্চম ধাপের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। এরপর রাজধানীর একাধিক পরীক্ষা কেন্দ্রে প্রার্থীর কাছে উত্তর সরবরাহ করার প্রমাণ পায় গোয়েন্দা পুলিশ। এর সূত্র ধরে দুই কর্মকর্তা ও তিন কর্মচারীকে আটক করে ডিবি।

মাউশির কর্মকর্তারা জানান, গত ১৩ মে ৫১৩ জন অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে নিয়োগের জন্য ঢাকা মহানগরের ৬১ কেন্দ্রে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পদে নিয়োগের জন্য এক লাখ ৭৯ হাজার ২৯৪ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেন। পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর ১২টি কেন্দ্রের কয়েকজন পরীক্ষার্থীর কাছে প্রশ্নের উত্তর সরবরাহ করা হয়।

জানা গেছে, মাউশির নিয়োগ পরীক্ষার ষষ্ঠ ধাপে চলতি বছরের ৩ জুন লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। পঞ্চম ধাপে পরীক্ষার প্রশ্নফাঁস হওয়ায় বর্তমানে দুটি ধাপের পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। শেষ ধাপে হিসাব সহকারী পদে ১০৬টি পদের জন্য ৭৩ হাজারের বেশি প্রার্থী আবেদন করেন।

এমএইচএম/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।