চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ভারতে গেলেন বিচারক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৯ মে ২০২০

উন্নত চিকিৎসার জন্য ভারতে গেছেন মানবতাবিরোধী অপরাধীদের বিচারের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি আমির হোসেন।

তিনি দীর্ঘদিন ধরে প্যানক্রিয়াটাইটিস (অগ্ন্যাশয়ের প্রদাহ) রোগে ভুগছেন। অবস্থার অবনতি হলে জরুরি ভিত্তিতে গত ২২ মে এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ভারতের মুম্বাইয়ে নিয়ে যাওয়া হয়।

বিচারপতি আমির হোসেনের পরিবারের সদস্যদের বরাত দিয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আইটি এক্সপার্ট মেহেদি হাসান জাগো নিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, বিচারপতি আমির হোসেন ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। শুক্রবার (২৯ মে) তার অপারেশন হওয়ার কথা ছিল। তবে আগে কেমো দিতে হবে বলে ডাক্তার পরামর্শ দিয়েছেন। কেমো শেষ হলে অপারেশনের বিষয়ে অগ্রসর হবেন চিকিৎসকরা। তিনি (বিচারপতি) রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এর আগে, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে আমির হোসেনসহ ১০ জনকে নিয়োগ দেয়া হয়। পরবর্তীতে তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ পান।

এফএইচ/এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]