খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আদেশ ৯ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১১ এএম, ০১ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

যুক্তরাজ্যে ভ্রমণরত অবস্থায় বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠকের মাধ্যমে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদনের আদেশ দিতে আগামী ৯ নভেম্বর (বৃহস্পতিবার) দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১ নভেম্বর) বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মশিউর মালেক ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে এ আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য এ দিন ধার্য করেন।

বাদী দণ্ডবিধি ১২১(ক)/১২৪(ক)/১২৫ ধারায় মামলাটি আমলে নিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৮ জুলাই থেকে চলমান সময় পর্যন্ত যুক্তরাজ্যের বিভিন্ন স্থানে ও বিশেষ করে লন্ডনের সেইন্ট হোটেল বসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠকের মাধ্যমে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র লিপ্ত হন। বিশেষ করে বর্তমান সরকার প্রধান জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেন।

এ ছাড়া খালেদা জিয়া বাংলাদেশের ভূমি ব্যবহার করে ভারতের অভ্যন্তরে বিশৃঙ্খলা ও লুণ্ঠন পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে দু’দেশের মধ্যে বৈরি সম্পর্ক এবং যুদ্ধের প্রেক্ষাপট তৈরির উদ্দেশে বিভিন্ন রকম গোপন বৈঠক করেন। যা যুক্তরাজ্য ভিত্তিক একাধিক প্রচার মাধ্যমে গত ২০ জুলাই থেকে প্রচার ও প্রকাশিত হয়েছে।

জেএ/আরএস/এমএস

আপনার মতামত লিখুন :