আইনগত সহায়তায় আরও আন্তরিক হতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২০ নভেম্বর ২০১৭

ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ জাহিদুল কবির বলেছেন, আইনগত সহায়তা প্রার্থী ও জেলা লিগ্যাল এইড প্যানেল আইনজীবীদের সঙ্গে কর্মচারীদের আচরণ আরও আন্তরিক হতে হবে। এতে জেলা লিগ্যাল এইড-এর কার্যক্রমে আস্থা বৃদ্ধি পাবে।

সোমবার ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের জগন্নাথ সোহেল স্মৃতি মিলনায়তনে জেলা লিগ্যাল এইড আয়োজিত আদালতের কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের কর্মচারীরা যদি আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে তাহলে লিগ্যাল এইড-এর কার্যক্রম আরও গতিশীল ও কার্যকর হবে।

যুগ্ম মহানগর দায়রা জজ মোহাম্মদ এরফান উল্লাহ বলেন, আইনজীবী ও কর্মচারীগণ আন্তরিক হলে আরও কার্যকর আইনগত সেবা প্রদান সম্ভব।

জেলা লিগ্যাল এইড অফিসার রাজেশ চৌধুরী বলেন, আদালতের কর্মচারীদের আইনগত সহায়তা প্রার্থীদের মামলার বিষয়ে আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। যাতে সরকারের এই মহতি উদ্যোগের প্রতি জনগণের আস্থা আরও বৃদ্ধি পায়।

ঢাকার অতিারক্ত মহানগর দায়রা জজ জাহিদুল কবিরের সভাপতিত্বে সভায় সঞ্চালনার দায়িত্ব পাালন করেন জেলা লিগ্যাল এইড অফিসার রাজেশ চৌধুরী। এ ছাড়া সভায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জেএ/আরএস