২২ পিস্তলসহ আটক আসামির জামিন চেম্বারে স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৯ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭
২২ পিস্তলসহ আটক আসামির জামিন চেম্বারে স্থগিত

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বটতলাহাট এলাকার এক ভাড়া বাড়ি থেকে ২২টি বিদেশি পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধারের ঘটনায় আসামি শাহ আলমকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

সোমবার রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করেন সুপ্রিম কোর্টের বিচারপতি মোহাম্মদ ইমান আলীর চেম্বার জজ আদালত।আদালতে শুনানিতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু।

মোতাহার হোসেন সাজু সাংবাদিকদের বলেন, ১৪ ডিসেম্বর হাইকোর্ট বিভাগ এই আসামিকে ছয় মাসের জামিন দেন। এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করলে সোমবার চার সপ্তাহের জন্য জামিনাদেশ স্থগিত করেন আদালত।

২০১৬ সালের ২৪ অক্টোবর বিকেল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বটতলাহাট এলাকার একটি ভাড়া বাড়ি থেকে আমেরিকা এবং জাপানের তৈরি ২২টি বিদেশি পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ।

ওই দিন জেলা পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানিয়েছিলেন, তিন দিন ধরে এ অস্ত্র ব্যবসায়ীদের নজরদারিতে রাখে পুলিশ। ২৩ অক্টোবর রোববার রাতে ২৯টি ছাগলের সঙ্গে এ অস্ত্রের চালানটি জেলার বাইরে পাঠানোর চেষ্টা করা হয়। কিন্তু পুলিশের গতিবিধি টের পেয়ে এগুলো ফেরত নিয়ে আসা হয়। পরে শংকরবাটি এলাকার ওই বাড়িতে ছাগলসহ এসব অস্ত্র মজুদ করে অস্ত্র ব্যবসায়ীরা। দুপুরে পুলিশ তালা ভেঙে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করে।

পুলিশ সুপার আরো জানায়, দেশব্যাপী নাশকতার উদ্দেশে একটি সংঘবদ্ধ চক্র ভারত থেকে জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাসেরহাট এলাকা দিয়ে এসব অস্ত্র এনে মজুদ করে। এ অস্ত্র চোরাচালানের হোতাদের দ্রুত গ্রেফতার করে জনসম্মুখে আনা হবে বলেও জানান তিনি।

এফএইচ/এআরএস/এমএস