মেডিয়েশন সোসাইটির বিশেষ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১২:৪৩ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭

বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির দুই দিনব্যাপী বিশেষ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। বুধবার রাজধানীর একটি হোটেলে এ কর্মশালা উদ্বোধন করেন বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ ২০০১ সালে প্রণীত সালিশী আইন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। একই সঙ্গে, আনক্রিটিকাল মডেল ল সম্পর্কে প্রাথমিক ধারণা উপস্থাপন করেন তিনি।

আরবিট্রেশন ও মেডিয়েশন সম্পর্কিত ট্রেনিংটি ব্যক্তি জীবন, পেশাগত দক্ষতা উন্নয়ন ও সুশৃঙ্খল বিচার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধান অতিথি।

বিচারপতি মমতাজ উদ্দিন বলেন, এ বিশেষ প্রশিক্ষণ ডেলিগেটদের মেধা বিকাশ ও আরবিট্রেশন এবং মেডিয়েশন সম্পর্কে স্বচ্ছ ধারণা দেবে। মেডিয়েশন সোসাইটির প্রতিষ্ঠাতা ও সার্টিফায়েড মেডিয়েটর (আইআইএএম) অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন মেডিয়েশন সোসাইটির সদস্য সচিব অ্যাডভোকেট মো. আনিছুর রহমান খান।

‘ইন্ট্রোডাকশন টু ইন্টারন্যাশনাল আরবিট্রেশন অ্যান্ড মেডিয়েশন’ শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন- চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স (ইউকে)’র কোর্স ডিরেক্টর ইনবাভিজান, চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স ইউকের প্রশিক্ষক আনান্থ ম্যারাথিয়া ও আন্তর্জাতিক মেডিয়েটর কেএস শর্মা। ৩০ জন ডেলিগেট এই বিশেষ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন।

এফএইচ/এমআরএম/জেআইএম

আপনার মতামত লিখুন :