আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮

সরকারি কাজে বাধা ও সরকারি কর্মচারীকে আঘাতসহ পুলিশের সঙ্গে সংঘর্ষের অভিযোগে করা নাশকতাসহ দুই মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের আগাম জামিন মমঞ্জুর করেছেন হাইকোর্ট। মামলায় পুলিশের প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাদের আগাম জামিন দেয়া হয়েছে।

এ সংক্রান্ত এক আবেদন শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ আদেশ দেন।

সমিতির সভাপতি ও সম্পাদকের পক্ষে শুনানি করেন সহ-সভাপতি মো. ওজিউল্লাহ। তিনি আওয়ামীপন্থী আইনজীবী প্যানেল থেকে নির্বাচিত। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান কবির।

মনিরুজ্জামান কবির জানান, জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় বিচারিক আদালতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরার সময় গত বছরের ৩ ডিসেম্বর সুপ্রিম কোর্টের মাজার গেট ভেঙে দলটির নেতাকর্মীরা সুপ্রিম কোর্টের ভেতরে অবস্থান নেয়। পরে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়।

এ ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন বাদী হয়ে ওইদিন রাতেই নাশকতা-সংঘর্ষ ও সরকারি কাজে বাধার অভিযোগ এনে পৃথক দুটি মামলা করেন। দুটি মামলাতেই এ দুজনসহ ৩৮ জন করে আসামি করা হয়। এ দুই মামলাতেই জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন আগাম জামিন পেয়েছেন।

এফএইচ/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :