‘খালেদার মামলা তিনটি বিষয়ের উপর’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ১০ জানুয়ারি ২০১৮

‘বিএনপি চেয়ারপানসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাটি তিনটি বিষয়ের উপর চলছে। তাই আমাদের (আইনজীবী) যুক্তি উপস্থাপনে সময় দিতে হবে।’ বুধবার বকশীবাজারে আলিয়া মাদরাসায় মাঠে অবস্থিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে বিচারকের সঙ্গে বাক বিতণ্ডায় খালেদার আইনজীবী আব্দুর রেজাক খান এসব কথা বলেন।

এর আগে বুধবার সকাল ১১টা ৫২ মিনিটে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসায় মাঠে অবস্থিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে হাজির হন খালেদা জিয়া। দুপুর ১২টায় বিচারক এজলাসে ওঠেন। এ সময় বিচারক ও আইনজীবীদের মধ্যে বাক বিতণ্ডা শুরু হয়।

আইনজীবী আব্দুর রেজাক খান বলেন, বিদেশ থেকে আসা ‘টাকা উত্তোলন’, ‘টাকা বণ্টন’ ও ‘টাকার জালিয়াতি’ -এ তিনটি বিষয়ের উপর খালেদার বিচার চলছে। তাই যুক্তি উপস্থাপনে আমাদের সময় দিতে হবে।

এদিকে বেগম খালেদা জিয়া সময় মতো আদালতে উপস্থিত হতে না পারায় আদালত তাকে (খালেদা জিয়া) সর্তক করে দিয়েছেন। বিচারক আইনজীবীদের বলেন, অষ্টম দিনের মত যুক্তি উপস্থাপন করছেন। আজকের মধ্যে আপনাদের যুক্তি উপস্থাপন শেষ করতে হবে।

গত বছরের ১৯ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তি উপস্থাপন শুরু হয়। এ দিন রাষ্ট্রপক্ষ খালেদা জিয়াসহ সব আসামির সর্বোচ্চ শাস্তি চেয়ে যুক্তি উপস্থাপন শেষ করেন।

পরে ২০, ২১, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর এবং ৩ ও ৪ জানুয়ারি খালেদার পক্ষে যুক্ত উপস্থাপন করেন তার আইনজীবীরা। ৪ জানুয়ারি খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় ১০ ও ১১ জানুয়ারি পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য করেন আদালত।

জেএ/আরএস/আইআই

আপনার মতামত লিখুন :