শিশু আলপনাকে ধর্ষণ ও হত্যা : দুইজনের মৃত্যুদণ্ড বহাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮

ঝিনাইদহের মহেশপুরে সাত বছরের শিশু আলপনা খাতুনকে পাট ক্ষেতে নিয়ে ধর্ষণের পর হত্যার ঘটনায় দায়ের করা মামলায় দুই আসামিকে নিম্ন আদালতের দেয়া মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. সাইফুল ইসলাম ও মো. আরিফ হোসেন।

এ বিষয়ে ডেথ রেফারেন্স ও জেল আপিলের শুনানি শেষে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল, সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম আজাদ খান, সৈয়দা সাবিনা আহমেদ, মারুফা আক্তার শিউলি এবং আসামিপক্ষে ছিলেন আইনজীবী এস এম শাহজাহান ও আফিল উদ্দিন।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল বলেন, ২০০৮ সালে ঝিনাইদহের মহেশপুরে সাত বছরের শিশু আলপনাকে পাট ক্ষেতে ধর্ষণের পর হত্যা করে আসামিরা। এ ঘটনায় তার (আলপনা) বাবা তোরাব আলী মামলা দায়ের করেন। সেই মামলায় ২০১১ সালে বিচারিক আদালত দুই আসামিকে ফাঁসির দণ্ড দেন।

পরে দুই আসামির ডেথ রেফারেন্স ও জেল আপিলের শুনানির জন্য বিষয়টি হাইকোর্টে আসে। এরপর শুনানি শেষে আজ (বৃহস্পতিবার) এ রায় ঘোষণা করেন হাইকোর্ট।

এফএইচ/আরএস/আরআইপি

আপনার মতামত লিখুন :