প্রধান বিচারপতি নিয়োগে রিটের শুনানি ২৮ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

প্রধান বিচারপতি নিয়োগের নির্দেশনা চেয়ে দায়ের করা রিটের শুনানির জন্য আগামী রোববার (২৮ জানুয়ারি) দিন ধার্য করেছেন হাইকোর্ট। আজ প্রথম দিনের মতো শুনানি করে পরর্বতী শুনানির জন্য এই দিন ঠিক করেন আদালত।

রোববার রিট আবেদনের ওপর প্রথম দিনের শুনানিতে রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে করে হাইকোর্টের বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ পরবর্তী দিন ধার্য করে এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইসরাত জাহান।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে সময় আবেদন করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ রিট আবেদনের শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

এর আগে প্রধান বিচারপতি নিয়োগের নির্দেশনা চেয়ে দাখিল করা রিট আবেদন হাইকোর্টের নিজ নিজ বেঞ্চে শুনানির জন্য তালিকাভুক্ত করতে অপারগতা প্রকাশ করেন পৃথক চারটি আদালত।

উল্লেখ্য, প্রধান বিচারপতির পদ শূন্য থাকা এবং নতুন প্রধান বিচারপতি নিয়োগ না দেয়া কেন অসাংবিধানিক ঘোষণা করা হবে না মর্মে রুল জারির নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ গত ৩ জানুয়ারি রিট করেন।

রিটে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, কেবিনেট সচিব, আইন সচিব, রেজিস্ট্রি জেনারেল (সুপ্রিম কোর্ট) এবং বাংলাদেশ বার কাউন্সিলকে বিবাদী করা হয়েছে।

এফএইচ/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :