সুপ্রিম কোর্টে সরস্বতী পূজা উদযাপিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৫:৪৩ পিএম, ২২ জানুয়ারি ২০১৮

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি উদ্যোগে সরস্বতী পূজায় উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহ্হাব মিঞা। সোমবার সকাল ১০টার দিকে তিনি সুপ্রিম কোর্টের শহিদ শফিউর রহমান মিলনায়তনে যোগ দেন।

এ সময় সেখানে উপস্থিত সবার খোঁজ-খবর নেন। পূজা অর্চনার জন্য এ সময় হিন্দু ধর্মের প্রায় তিন শতাধিক পূজারি উপস্থিত ছিলেন। সরস্বতী পূজা উপলক্ষে পুষ্পাঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন তারা।

প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে বিদ্যা ও আরাধনার অধিষ্ঠাত্রী দেবী সরস্বতী পূজার আয়োজন করা হয়। সকাল সাড়ে ৯টায় শুরু হয় পূজা অর্চনা এবং অঞ্জলি প্রদান। এ মহোৎসবের বিশেষ আকর্ষণ ছিল মঞ্চের প্রতিমা।

পঞ্চমী তিথিতে অগণিত ভক্ত বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সিমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডেভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, বর্তমান কমিটির সদস্য অ্যাডভোকেট কুমার দেবুল দে।

অনুষ্ঠাতে আগত হিন্দু সম্প্রদায়কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে জ্ঞানার্জনে ব্রতী হয়ে দেশ গঠনে আত্মনিয়োগের আহ্বান জানান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা।

পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায় বিশেষ করে শিক্ষার্থীরা আজ বাণী অর্চনাসহ নানা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছে। রাজধানীসহ সারা দেশের মন্দির ও গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পূজা ছাড়াও অন্যান্য অনুষ্ঠানে আছে পুষ্পাঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা আরতি, আলোকসজ্জা প্রভৃতি। অনুষ্ঠানে বিভিন্ন শিল্পিদের গান পরিবেশনা চলছে।

এফএইচ/এমআরএম/আরআইপি

আপনার মতামত লিখুন :