হাইকোর্টের স্থগিতাদেশে ভোট হয়নি কারাতে ফেডারেশনের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৯ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১০:১৯ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

হাইকোর্টের স্থগিতাদেশের কারণে বাংলাদেশ কারাতে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০১৮ অনুষ্ঠিত হয়নি। মঙ্গলবার এ নির্বাচন হওয়ার কথা ছিল।

তিনজনের করা রিটের পরিপ্রেক্ষিতে সোমবার (৫ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ নির্বাচন স্থগিতের এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট মনজুর আলম।

সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা আলী আহসান বাদল জানান, হাইকোর্টের স্থগিতাদেশের কারণে আজ ভোট গ্রহণের দিন ঠিক থাকলেও ভোট নেয়া বন্ধ রাখা হয়। প্রধান নির্বাচন কমিশনার দিল মোহাম্মদের ঘোষিত তফসিল অনুযায়ী এই নির্বাচনে ২৪টি পদের জন্য মনোনায়নপত্র জমা দিয়েছেন ৪০ জন প্রার্থী। যেখানে মোট ভোটার সংখ্যা ৫০জন।

তিনি আরো জানান, ৩১ জানুয়ারি মনোনয়ন প্রত্যাহার এবং ১ ফেব্রুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়। এরই মধ্যে চট্টগ্রাম সিটির এক, সিলেট বিভাগের এক এবং মুন্সিগঞ্জ জেলার একজন ভোটার তালিকা থেকে বাদ পড়েন। ভোটার তালিকা থেকে বাদ পড়া ওই তিন ভোটার গত ৪ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট আবেদন করেন। ওই রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের এই দ্বৈত বেঞ্চ ‘বাংলাদেশ কারাতে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০১৮’ এর নির্বাচন স্থগিত করেন।

এফএইচ/জেডএ/এমআরএম