মওদুদের বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩১ এএম, ০৯ মার্চ ২০১৮

জ্ঞাত আয়বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন। এর ফলে বিশেষ জজ আদালতে ওই মামলার বিচার কার্যক্রম অর্থাৎ সাক্ষ্যগ্রহণ করতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

সম্পদের তথ্য গোপন করার মামলায় ২০১৭ সালের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ঢাকার বিশেষ জজ আদালত-৬। অভিযোগ গঠন আদেশ বাতিল চেয়ে করা মওদুদের আবেদন ওই বছরের ২৫ জুলাই খারিজ করে দেন হাইকোর্ট।

একইসঙ্গে, যৌক্তিক কারণ ছাড়া ছয় মাসের মধ্যে মামলাটির বিচার সম্পন্নের নির্দেশ দেয়া হয়। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আবেদন করেন তিনি। ওই আবেদন খারিজ করে দেয় আপিল বিভাগ।

২০০৭ সালের ৩ জুলাই সম্পদ ও আয়ের হিসাব বিবরণী চেয়ে নোটিশ দেয় দুদক। একই বছর দুদকে ১৭ কোটি ৭০ লাখ টাকার সম্পদের হিসাব দাখিল করেন মওদুদ আহমদ।

এরপর ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২শ ৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩শ ৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর তার বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে দুদক।

এফএইচ/বিএ

আপনার মতামত লিখুন :